ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আজ থেকে টিসিবির রমজানের পণ্য বিক্রি শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২, ১ এপ্রিল ২০২০

সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পবিত্র রমজান উপলক্ষে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে। আজ বুধবার থেকে দেশব্যাপী টিসিবির ৩৫০টি ট্রাকের মাধ্যমে মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে।

প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, ‘আমাদের ডিলারদের মাধ্যমে ট্রাকে আপাতত মশুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে।’

তিনি বলেন, ‘এতদিন পেঁয়াজ বিক্রি করা হলেও বর্তমানে পণ্যটির দাম কমে যাওয়ায় তা বন্ধ রাখা হয়েছে। যদি আবারও দাম বাড়ে তাহলে পেঁয়াজ সরবরাহ করা হবে। এছাড়া রমজানের আগে আগে ছোলা ও খেজুর বিক্রি হতে পারে।’

টিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়, রমজান উপলক্ষে রাজধানীতে ৫০টি চট্টগ্রামে ১৬টি, অন্যান্য বিভাগীয় শহরে ১০টি ও জেলা শহরে ৪টি করে ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হবে। আগামী ১ এপ্রিল থেকে শুরু হওয়া এই কার্যক্রম আগামী ২০ মে পর্যন্ত অব্যাহত থাকবে।

প্রতিটি ট্রাকে দিনে ১০০০-১৫০০ কেজি চিনি, ২০০-৩০০ কেজি মশুর ডাল ও ১৫০০-২০০০ লিটার সয়াবিন তেল সরবরাহ করা হবে। এসব ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মশুর ডাল ও ৮০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ঢাকায় টিসিবির পণ্য যেসব স্থানে পাওয়া যাবে

প্রেসক্লাব, সচিবালয় গেট, দিলকুশা/বাংলাদেশ ব্যাংক, যাত্রাবাড়ী বাজার, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, ডিসি অফিস, শাহজাহানপুর বাজার, শ্যামলী মোড় ন্যাম গার্ডেন, গাবতলী/টেকনিক্যাল, বাংলা কলেজ, সাভার বাজার, খামারবাড়ী, আনন্দ সিনেমা হল (ফার্মগেট), বেগুনবাড়ী, মিরপুর-১ মাজার রোড, নন্দীপাড়া কৃষি ব্যাংক, উত্তরা/আবদুল্লাহপুর, আদাবর/মনসুরাবাদ, হাজী ক্যাম্প, শেওড়াপাড়া, ৬০ ফিট (ভাঙা মসজিদ), মিরপুর-১০ গোলচক্কর, মিরপুর-১১, মিরপুর-২/১২, মিরপুর-১৩ দিগন্ত সমবায় সমিতি, মিরপুর-১৪ কচুক্ষেত, আনসার ক্যাম্প মিরপুর, ভাষানটেক বাজার, কালশী (ইসিবি), পলাশি ছাপড়া মসজিদ, জিগাতলা/ধানমন্ডি সরকারি কলোনী, শাহ সাহেব বাজার/আজিমপুর, বছিলা, মতিঝিল সরকারি কলোনী, মধ্যবাড্ডা, সাতারকুল বাজার, বনশ্রী বাজার, মেরাদিয়া বাজার, মুগদা, গুপিবাগ কমিউনিটি সেন্টার, শনির আখড়া, সারুলিয়া বাজার, গুলশান ভাটারা বাজার, উত্তর বাড্ডা বাজার, ভিকারুননিসা ১০ নং ইস্টার্ন হাউজিং গেট, কারওয়ান বাজার, কলমিলতা বাজার, রামপুরা বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, ধলপুর কমিউনিটি সেন্টার, মৌচাক, খিলগাঁও তালতলা, কাপ্তান বাজার, শোয়ারীঘাট/নবাবগঞ্জ সেকশন, রাজলক্ষ্মী/জসিমউদ্দিন ও তেজগাঁও গুদামের পেছনে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি