ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আজ থেকে বিচ্ছিন্ন হলো দোহার-নবাবগঞ্জ

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১৮, ২৪ জুন ২০২১ | আপডেট: ০৯:২১, ২৪ জুন ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঢাকার সাথে আশপাশের ৭ জেলাকে বিচ্ছিন্ন করার পর এবার দোহার ও নবাবগঞ্জকেও বিচ্ছন্ন করা হলো। দোহার ও নবাবগঞ্জে ৭ দিনের জন্য সকল জেলা ও উপজেলার সঙ্গে নৌ ও স্থলপথসহ সব ধরনের যোগাযোগ বন্ধ করা হয়েছে। সেই সঙ্গে বন্ধ করা হয়েছে সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র। 

বৃহস্পতিবার (২৪ জুন) সকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে বলে জানান দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ। 

এর আগে বুধবার (২৩ জুন) দোহার ও নবাবগঞ্জ উপজেলার কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে ঢাকা জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির এক বিশেষ ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়। ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

পরে এক বিজ্ঞপ্তিতে সিদ্ধান্তগুলো জানান ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মমিন উদ্দিন। সভায় গৃহিত সিদ্ধান্তগুলো হলো- দোহার ও নবাবগঞ্জের সাথে অন্যান্য জেলা ও উপজেলা নৌ, স্থলপথে সকল যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে। করোনায় আক্রান্ত কোন রোগী হাসপাতালের বাহিরে নিজ বাড়িতে অবস্থান করলে সেখানে লাল পতাকা দ্বারা চিহ্নিত করতে হবে। সকলের জন্য বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানের বিষয়টি নিশ্চিত করতে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে হবে। 

মানুষকে সচেতন করতে প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যমে আইন প্রয়োগ করা হবে। খাবারের দোকান ও হোটেল-রেঁস্তোরা সকাল ৬টার থেকে বিকেল ৫টা পর্যন্ত খাদ্য বিক্রয়/সরবরাহ করতে পারবে এবং আসন সংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা প্রদান করতে পারবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। 

এছাড়া সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে, অপ্রয়োজনীয় চলাচল বন্ধ থাকবে এবং মাইকিং করে সচেতনতায় উদ্বুদ্ধ করা হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু বলেন, সকল ব্যবসা প্রতিষ্ঠান বিকেল ৫টার পর বন্ধ থাকবে। করোনা সংক্রমণ রোধে সকল সিদ্ধান্ত বাস্তবায়নে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ও ঢাকা জেলার কোভিড-১৯ ব্যবস্থাপনার সমন্বয়ক আলী নূর, ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, সিভিল সার্জন ডাঃ আবু হোসেন মোঃ মঈনুল আহসান, দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসিরউদ্দিন আহমেদ ঝিলু, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু, দোহার থানার ওসি মোস্তফা কামাল ও নবাবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম শেখ প্রমুখ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি