ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আজ মাশরাফিদের ঈদ, কোথায় পড়বেন ঈদের নামাজ?

প্রকাশিত : ১৩:০২, ৪ জুন ২০১৯

লন্ডনে বাংলাদেশ ক্রিকেট দল বাসে করে দলবদ্ধ হয়ে কোনো মসজিদে বা খোলা মাঠে তথা সাধারণ জনতার মধ্যে নামাজ পড়তে পারবে না।

ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক সংস্থা (আইসিসি) এমনটাই জানিয়ে দিয়েছে। নিরাপত্তা দিতে অপারগতার কথাও প্রকাশ করা হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলার কারণে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার পরও, কোনো ক্রিকেটার কিংবা দলকে নিয়ে ঝুঁকি নিতে চায় না ক্রিকেটের সর্বোচ্চ এ সংস্থাটি।

এ সম্পর্কে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন গণমাধ্যমকে বলেন, ‘আমাদের পক্ষে টিম বাসে করে আনুষ্ঠানিক বহর নিয়ে ঈদের নামাজ পড়তে যাওয়া সম্ভব হবে না। কারণে সেখানে আইসিসি বা লন্ডন পুলিশের নিরাপত্তা বেষ্টনী দেওয়া সম্ভব নয়।

লন্ডনে প্রচুর মুসলিম বাঙালি, পাকিস্তানি, ভারতীয়সহ অনেক মানুষের সমাবেশ হবে। মূলত এতো ভিড়ের মধ্যে ১৫ জন ক্রিকেটার, দলের ম্যানেজারসহ ১৭-১৮ জন মানুষের নিরাপত্তা দেওয়া কঠিন।`

জানা গেছে, আজ মঙ্গলবার  লন্ডনের বিভিন্ন মসজিদে স্থানীয় সময় সকাল ৭টা (বাংলাদেশ সময় বেলা ১২টা) থেকে বেলা ১১টা (বাংলাদেশ সময় বিকেল ৪টা) পর্যন্ত ঈদের জামাত হবে। এ সময়ে  ৪ থেকে ৫টি ঈদের জামাতের যে কোনো একটি জামাতে অংশ নিতে পারে টিম বাংলাদেশ। পরে এ নিয়ে টিম টাইগাররা স্থানীয় সময় ১২ টায় সংবাদ মাধ্যমে বিস্তারিত জানাবেন।

এমএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি