ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আজও নৌরুটে ফেরি পারাপার ব্যাহত, অপেক্ষায় কয়েকশ যানবাহন

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:২৯, ১৬ সেপ্টেম্বর ২০২০

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে নাব্যতা সংকটে তিনদিন ধরে পুরোপুরি বন্ধ ফেরি চলাচল। এতে করে ২১ জেলার যানবাহনের পারাপারে একমাত্র ভরসা এখন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট। তবে স্রোতের তীব্রতা ও পানি কমে যাওয়ায় এ রুটেও ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। 

ফলে ফেরিগুলো ঘাটে ভিড়তে সময় লাগছে অনেক বেশি। এতে করে পারের অপেক্ষায় থাকা কয়েকশ যানবাহনের চালক ও যাত্রীরা পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।  

বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বলছে, ‘নদীতে স্রোত ও নাব্যতা সংকটে পাটুরিয়া ঘাট এলাকায় ৫টি ড্রেজার দিয়ে পলি অপসারণের কাজ চলছে। তবে ড্রেজিং করে সংকট কাটাতে কি পরিমাণ পলি অপসারণ করা হবে তা এখন পর্যন্ত নির্ধারণ করা হয়নি। আরও কিছুদিন পরে পানির স্তর ও স্রোতের তীব্রতা কমলে হাইড্রোগ্রাফি সার্ভে করে পলি কাটার পরিমাণ নিরুপণ করা হবে। যতদিন পর্যন্ত নাব্যতা সংকট থাকবে ড্রেজিং করে পলি অপসারণের কাজ চলমান রাখা হবে।’

অন্যদিকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধের কারণে যানবাহনের চাপ বেড়েছে দৌলতদিয়ায়। ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় ফেরি পারের অপেক্ষায় কয়েকশ যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। এই রুটে ছোট-বড় মিলে মোট ১৫টি ফেরি চলাচল করছে।

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি