ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৭, ১৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:৪৬, ১৬ জানুয়ারি ২০১৮

পরীক্ষার্থীদের একাংশের আন্দোলনের মুখে গত ১২ জানুয়ারি অনুষ্ঠিত রাষ্ট্রায়ত্ত্ব আট ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীরের সভাপতিত্বে ব্যাংক কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত হয়। কেন্দ্রীয় ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে,  পরীক্ষায় অনিয়মের বিষয়ে তদন্ত করতে একটি তদন্ত কমিটি গঠনেরও সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। কমিটিকে বলা হয়েছে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে দিতে হবে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর নতুন করে নিয়োগ পরীক্ষা নেওয়া হবে বলেও বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়।

 বৈঠকে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নির্বাহীরা অংশ নেন। এছাড়া সেখানে অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধিও উপস্থিত ছিলেন।

গত ১২ জানুয়ারি বিএসসির অধীনে সরকারি আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় নানা অনিয়মের ঘটনায় ওই দিনই তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরীক্ষা বাতিলের দাবিতে একটি পেজ খুলে প্রচারণা চালান ও রোববার বাংলাদেশ ব্যাংক ঘেরাওয়ের জন্য নিজেরা একত্রিত হওয়ার ঘোষণা দেন। সে অনুযায়ী এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন তারা।

রাষ্ট্রায়ত্ব সরকারি আট ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা বাতিল, সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে ব্যর্থ হওয়ায় ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্য সচিব মোশাররফ হোসেন খানের পদত্যাগ এবং পিএসসির অধীনে নিয়োগ পরীক্ষা নেয়াসহ বিভিন্ন দাবিতে চাকরিপ্রার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো সোমবার মতিঝিল বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেন। মানববন্ধন শেষে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বরাবর ছয় দফা দাবিতে স্মারকলিপি দেন তারা।

 টিআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি