ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আটলান্টিকে ভয়ঙ্কর অভিজ্ঞতার শিকার টাইগাররা, ক্ষোভ প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৪, ১ জুলাই ২০২২

অসুস্থ হওয়া তিন ক্রিকেটার

অসুস্থ হওয়া তিন ক্রিকেটার

কয়টাদিন আগেই শেষ হয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সাদা পোশাকে বিধ্বস্ত হওয়ার পর এবার রঙিন পোশাকে জেগে ওঠার পালা। তবে তার আগেই প্রমত্তা আটলান্টিকে ভয়ঙ্কর এক অভিজ্ঞতার সম্মুখীন হল টাইগাররা।

টি-টোয়েন্টি সিরিজ খেলতে বৃহস্পতিবার সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় পাড়ি দেয় টিম বাংলাদেশ। যাত্রাপথে ভয়াবহ এক অভিজ্ঞতার সাক্ষী হয়েছে টাইগাররা। যেটা বিভীষিকাময় এক অধ্যায় হয়ে থাকবে সারাজীবন।

এদিন স্থানীয় সময় সকাল ৭টায় সেন্ট লুসিয়ার ক্যাস্ট্রিস ফেরি টার্মিনালে হাজির হয় বাংলাদেশ দল। উদ্দেশ্য, ফেরিতে চড়ে আটলান্টিক পাড়ি দিয়ে ডমিনিকা যাওয়া। এর আগে এমন অভিজ্ঞতা না থাকায় শুরুতে কিছুটা রোমাঞ্চিত ছিল ক্রিকেটাররা। কিন্তু পার্লে এক্সপ্রেসের ফেরিতে ওঠার কিছুক্ষণের মধ্যেই সব রোমাঞ্চ উবে যায়।

ফেরি আধঘণ্টা চলার পরেই পাগলাটে আটলান্টিকের আসল দৃশ্যপট হাজির হয়। ৭ থেকে ১০ ফুট উচ্চতার একেকটি ঢেউ দেখে ভীত হয়ে পড়েন ক্রিকেটাররা। কয়েকজনের অবস্থা তো বেশ খারাপই হয়ে যায়। বমি করতে দেখা গেছে দুই উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান ও মুনিম শাহরিয়ার এবং বাঁহাতি পেসার শরীফুল ইসলামকে।

পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পেরে ফেরির ফ্লোরে শুয়ে পড়েন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। বাকিদের চোখেমুখেও ছিল আতঙ্কের ছাপ। এভাবে দুই ঘণ্টা চলার পর মার্টিনেক নামের এক দ্বীপে যাত্রাবিরতি দেওয়া হয়। সেখান থেকে বাকি পথটুকু বিমানে যাওয়ার আবদার জানান ক্রিকেটাররা।

এ সময় বিসিবির প্রতি ক্ষোভও প্রকাশ করেন টি-টোয়েন্টি দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। তবে কিছুই করার ছিল না তাদের। অল্প সময়ের মধ্যে এতগুলো মানুষের জন্য বিমানের টিকিট ব্যবস্থা করা সম্ভব ছিল না। তাই বাধ্য হয়ে দ্বিতীয় দফায়ও ফেরিতে চড়তে হয় ক্রিকেটারদের। 

শেষ পর্যন্ত ৫ ঘণ্টার যাত্রা করে স্থানীয় সময় দুপুরে ডমিনিকা পৌঁছেন বাংলাদেশ দলের ক্রিকেটারা। সবাই এখন সুস্থ আছেন বলেই জানা গেছে।

এদিকে, তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শনিবার দিবাগত রাতে ডমিনিকার উইন্ডসর পার্কে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি