ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আদালতে বিচারকের সামনে হত্যার ঘটনায় পুলিশের মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১১, ১৬ জুলাই ২০১৯

কুমিল্লায় আদালতে বিচার চলাকালীন বিচারকের খাস কামরায় ঢুকে বিচারকের সামনে ফারুক নামের এক আসামিকে ছুরিকাঘাত করে হত্যার ঘটনায় মামলা হয়েছে।

মঙ্গলবার বাঙ্গরা থানার এএসআই ফিরোজ বাদী হয়ে অভিযুক্ত হাসানকে আসামি করে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় হত্যা মামলাটি দায়ের করেন। ঘটনার সময় আদালতে অন্য একটি মামলায় হাজির ছিলেন তিনি। মামলার পর বিকেলে কুমিল্লা জেলা পুলিশ সুপার মো.নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 
বিষয়টি নিশ্চিত করে কোতয়ালী মডেল থাকার পরিদর্শক তদন্ত মো. সালাউদ্দিন বলেন, বাঙ্গরা থানার এএসআই ফিরোজ বাদী হয়ে ফারুকের হত্যাকারী হাসানকে একমাত্র আসামি করে ওই মামলাটি দায়ের করেন। হাসান কুমিল্লার লাকসাম উপজেলার ভোজপাড়া গ্রামের শহিদ উল্লাহর ছেলে। 

এর আগে সোমবার কুমিল্লা জেলা আদালতে বিচার চলাকালীন সময়ে এজলাস অতিক্রম করে খাস কামরায় ঢুকে বিচারকের সামনে আসামি হাসান অন্য আসামি ফারুককে ছুরি দিয়ে কুপিয়ে হত্যা করেন। 

জানা গেছে, ২০১৩ সালে কুমিল্লার মনোহরগঞ্জের কান্দি গ্রামে হাজী আবদুল করিম হত্যার ঘটনা ঘটে। সোমবার ওই মামলার জামিনে থাকা আসামিদের হাজিরার দিন ধার্য ছিলো। বেলা ১১টার দিকে এ মামলার আসামিরা আদালতে প্রবেশের সময় ৪নং আসামি ফারুককে ছুরি নিয়ে তাড়া করে ৬নং আসামি হাসান। এ সময় জীবন বাঁচাতে ফারুক বিচারকের খাস কামরায় প্রবেশ করেন। হাসানও সেখানে প্রবেশ করে ফারুককে টেবিলের উপর ফেলে উপর্যুপুরি ছুরিকাঘাত করেন।এক পর্যায়ে তাকে ওই কক্ষের ফ্লোরে ফেলেও আঘাত করা হয়। 

এসময় আদালতে অন্য একটি মামলার হাজিরা দিতে আসা কুমিল্লার বাঙ্গরা থানার এএসআই ফিরোজ এগিয়ে গিয়ে হাসানকে আটক করে।এসময় আদালত কক্ষে বিচারক, আইনজীবী ও অন্য আসামিদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।সবাই ভয়ে ছুটাছুটি শুরু করেন। গুরুতর আহত ফারুককে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানকার দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত.ঘোষণা করেন।

এনএস/কেআই 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি