ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আনোয়ারায় চুরির হিড়িক, জনমনে আতঙ্ক

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৩, ২৩ সেপ্টেম্বর ২০২১

এই দোকান থেকে ৫টি বড় গ্যাস সিলিন্ডার নিয়ে যায় চোরচক্র

এই দোকান থেকে ৫টি বড় গ্যাস সিলিন্ডার নিয়ে যায় চোরচক্র

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বাজার, পাড়া-মহল্লা ও সড়ক-মহাসড়কের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে চুরির হিড়িক পড়েছে। রাত তো বটেই, অনেক সময় দিনেদুপুরে ঘটছে চুরির ঘটনা। এতে ব্যবসায়ী মহল ও স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

চুরির ধারাবাহিকতায় বুধবার রাতে চাতরী চৌমুহনী বাজারের কামাল গ্যাস সিলিন্ডার বিপনন নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৫টি বড় গ্যাস সিলিন্ডার চুরি হয়েছে। দোকানের তালা ভেঙ্গে এসব গ্যাস সিলিন্ডার নিয়ে যায় চোরচক্র।

পুলিশ, কমিউনিটি পুলিশ, নৈশকালীন পাহারাদার থাকা সত্ত্বেও একে একে এমন চুরির ঘটনা ঘটলেও সবাই যেনো নির্বিকার। এসব চুরি বন্ধে কারোর নেই কোনো দায়বদ্ধতা। ফলে সুরাহা হচ্ছে না একটি ঘটনারও। এতে চুরি বন্ধ না হয়ে ক্রমাগতই বেড়ে চলেছে।

এর আগে মঙ্গলবার দিনে-দুপুরে কাফকো সেন্টার থেকে একটি অটোরিক্সা চুরি হয়। পরে দেয়াং রেস্তোরাঁর সিসি ক্যামরায় ধরা পড়ে চোরচক্রের এক সদস্যের অটোরিক্সাটি চালিয়ে নিয়ে যাওয়ার দৃশ্য। একই রাতে বৈরাগ এলাকার আবদুর রহিম কন্টসট্রাকশন অফিসকক্ষের শাটার ভেঙে ভেতরে প্রবেশ করে চোর। পরে টেবিলের ড্রয়ার ভেঙে লুটে নেয় ৭ হাজার টাকা।

এর আগে গত সোমবার রাতে গুয়াপঞ্চক আইয়ুব আলী চৌধুরী জামে মসজিদ থেকে পানির মোটর চুরি করে নিয়ে যায় চোরচক্র। একই রাতে ওই এলাকার মাহবুব আলীর গোয়াল ঘর থেকে একটি গাভীও চুরি হওয়ার ঘটনা ঘটে।

এছাড়া গত ৫ সেপ্টেম্বর চাতরী এলাকার আলমের গ্যারেজ থেকে একটি মোটর ও মেশিনারী পণ্য চুরি হয়।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ, ঘটনার পর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করলেও লুণ্ঠিত মালামাল উদ্ধার বা চোর ধরতে পুলিশের কোন তৎপরতা নেই। এছাড়া অনেক সময় চুরির ঘটনায় থানায় অভিযোগ পর্যন্ত না নেওয়ার অভিযোগও করেন তারা।

চাতরী চৌমুহনীর ব্যবসায়ী কামাল উদ্দীন বলেন, ‘তিনমাস আগে আমার দোকানের তালা ভেঙ্গে ক্যাশের টাকাপয়সা নিয়ে যায়। তখন থানায় অভিযোগ নিয়ে গেলে পুলিশ বলে কে চুরি করেছে দেখেছেন? কাকে ধরব আমরা। আর আজ বুধবার ৫টা বড় গ্যাস সিলিন্ডার নিয়ে গেল। কে চুরি করেছে তা তো দেখি নাই, তাই থানায়ও আর যাচ্ছি না।’

ধারাবাহিক চুরির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষ। তারা চুরি বন্ধে পুলিশ প্রশাসনকে কঠোর অবস্থান গ্রহণের আহ্বান জানান।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ইসলাম সিকদার জানান, চোরচক্রটিকে গ্রেপ্তার এবং চুরিরোধে পুলিশী তৎপরতা অব্যাহত আছে। শিগগিরই তারা পুলিশের জালে আটকা পড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি