ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আবরার হত্যার আরেক আসামি সাতক্ষীরা সীমান্তে গ্রেপ্তার

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০০, ১১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৯:২০, ১১ অক্টোবর ২০১৯

বুয়েট ছাত্র শ্যামনগরের শামীম বিল্লাহ

বুয়েট ছাত্র শ্যামনগরের শামীম বিল্লাহ

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে শামীম বিল্লাহ (২১) নামের এক ছাত্রকে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। শুক্রবার বিকেলে শ্যামনগরের ভুরুলিয়া ইউনিয়নের ইছাপুর খানপুর গ্রাম থেকে ডিএমপি’র ডিবি পুলিশের একটি বিশেষ টিম তাকে গ্রেপ্তার করে। 

শামীম ওই গ্রামের আমিনুর রহমান বাবলু সরদারের ছেলে। সে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নেভাল আর্কিটেকচার বিভাগের ২য় বর্ষের ছাত্র। আবরার হত্যাকাণ্ডের পর সে পালিয়ে তার বাড়িতে চলে আসে বলে জানা গেছে।
 
শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনিসুর রহমান মোল্যা বিষয়টি নিশ্চিত করে জানান, ডিএমপি’র ডিবি পুলিশের একটি বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে ঢাকার পথে রওয়ানা হয়েছেন। এর বেশী তার কাছে আর কোনও তথ্য নেই বলে তিনি জানান।

এদিকে এ নিয়ে আবরার হত্যা মামলায় এ পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করলো পুলিশ। এরমধ্যে ১৬ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ।  

প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জের ধরে আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরদিন সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ লাশের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় সোমবার আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। 

নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। 

এদিকে, এ ঘটনায় বুয়েট শিক্ষার্থীদের টানা ৫ দিনব্যাপী আন্দোলনের মুখে হত্যাকাণ্ডে জড়িত ১৯ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে সবধরণের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে বুয়েটের কেন্দ্রীয় মিলনায়তনে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম এ কথা জানান।  

এর আগে আবরার ফাহাদকে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বুয়েট শাখা ছাত্রলীগের ১১ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে সংগঠনটি। অভিযোগের সত্যতা উদ্ঘাটনে গঠিত দুই সদস্যের তদন্ত কমিটি তাদের সংশ্লিষ্টতা পেয়েছে বলে জানিয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি