ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আবরার হত্যার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও বিক্ষোভ

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৮, ৮ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহিম হত্যার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। 

মানবন্ধনে বক্তারা আবরার হত্যার দ্রুত বিচার দাবি করে, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সন্ত্রাস মুক্ত করতে সরকারের কাছে দাবি জানান। পরে শিক্ষার্থীরা নগরীর কান্দির পাড় পূবালী চত্বরে বিক্ষোভ মিছিল করেন। 

প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জেরে শিবির সন্দেহে আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরদিন সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ লাশের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। সন্ধ্যা পর্যন্ত ৯ জন ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। 

আই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি