ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আবরার হত্যার প্রতিবাদে ছাত্রলীগের শোক র‌্যালি

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:১৮, ১০ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়’র (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় শোক র‌্যালি করছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে র‌্যালিটি বের করে শহীদ মিনার হয়ে বুয়েট অভিমুখে যায়। র‌্যালিতে এ হত্যার প্রতিবাদ জানিয়ে নেতাকর্মীরা কালো ব্যাচ ধারণ করেন।

র‌্যালিতে অংশ নেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্যসহ কেন্দ্র এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা’র নেতাকর্মীরা। 

এ সময় নাহিয়ান খান জয় বলেন, ‘ব্যক্তির দায় কখনও সংগঠনের ওপর পড়া উচিত নয়। কারণ আমি ব্যক্তিগতভাবে যদি কোনো খারাপ কাজ করি, তাহলে সে দায় কিন্তু সংগঠন নেবে না। বাংলাদেশ ছাত্রলীগ একটি আদর্শিক সংগঠন। এখানে কোনো অপরাধীর জায়গা নেই। ব্যক্তিগতভাবে কেউ অন্যায় করে থাকলে তার দায় তাকেই নিতে হবে।’

উল্লেখ্য, গত রোববার ফেইসবুকে একটি স্ট্যাটাসের জেরে বুয়েটের ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে ডেকে নিয়ে যান শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। পরে তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে কয়েকজনকে পিটিয়ে হত্যা করা হয়। সোমবার গভীর রাতে হলের দোতলায় ওঠার সিঁড়ির কক্ষ থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ দিন রাতে আবরারের বাবা বরকতুল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করলে হত্যায় সরাসরি জড়িত থাকার অভিযোগে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে ফাহাদকে পিটিয়ে হত্যার অভিযোগে ১১ নেতাকর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করে ছাত্রলীগ। 

এমএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি