ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আবরারের মামলার খরচ বহন করবে বুয়েট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ১১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৯:০১, ১১ অক্টোবর ২০১৯

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার যাবতীয় খরচ বহন করবে বুয়েট কর্তৃপক্ষ। আবরারের পরিবারকেও ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

শুক্রবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেয়। এ দিন বিকেলে ছাত্রদের আন্দোলনের মুখে বৈঠকে বসেন অধ্যাপক ড. সাইফুল ইসলাম। সেখানে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ছাত্রদের সঙ্গে বৈঠকে বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত হয়। এবং আবরার ফাহাদ হত্যা মামলায় এজাহারভুক্ত ১৯ ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।   

এর আগে আবরার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার প্রমাণ মেলায় বুয়েট শাখার সহসভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ জনকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

প্রসঙ্গত, ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে রোববার রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে খুনিরা আবরারকে সিঁডিতে ফেলে রাখে।

পরের দিন হত্যাকাণ্ডের প্রমাণ না রাখতে সিসিটিভি ফুটেজ মুছে (ডিলেট) দেয় খুনিরা। তবে পুলিশের আইসিটি বিশেষজ্ঞরা তা উদ্ধার করতে সক্ষম হন। পুলিশ ও চিকিৎসকরা আবরারকে পিটিয়ে হত্যার প্রমাণ পেয়েছেন।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন। ইতিমধ্যে পুলিশ ১৭ জনকে গ্রেফতার করেছেন। ১৩ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি