ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আমরা যারা রাজনীতি করি, তারা গ্রুপিং করব না: মাশরাফি

নড়াইল প্রতিনিধি  

প্রকাশিত : ১১:৩১, ৪ ডিসেম্বর ২০১৯

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, প্রধানমন্ত্রীর কথার বাইরে আমি থেকে শুরু করে যে কেউ কোনও কথা বললে আপনারা সেটা মেনে নেবেন না। আপনারা প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন, থাকবেন। প্রধানমন্ত্রীর হাতকে শক্ত করার জন্য যা করার তা করবেন।

গতকাল মঙ্গলবার নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন তিনি।

মাশরাফি বলেন, প্রধানমন্ত্রী সারাবিশ্বকে তাক লাগিয়ে পিতার স্বপ্নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যাকে দেখে মানুষের জন্য কাজ করার সাহস পাই। আর তারই (প্রধানমন্ত্রী) হাত ধরে আমি রাজনীতিতে এসেছি। প্রধানমন্ত্রীকে আমি নড়াইলবাসীর সালাম পৌঁছে দিতে চাই।

মাশরাফি আরও বলেন, আমরা যারা রাজনীতি করি, তারা গ্রুপিং করব না। দলের স্বার্থে এটা বন্ধ করা প্রয়োজন। আমরা সবাই প্রধানমন্ত্রীর হয়ে কাজ করব। আমরা সবাই এক জায়গায় হবো এবং প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী কাজ করব। অনেকে মনে করেন দল করে কী পেয়েছি। আমি মনে করি ইউনিয়ন থেকে শুরু করে আমাদের পর্যন্ত যে সম্মান, তা প্রধানমন্ত্রী আছেন বলেই আমরা সেটা পেয়েছি।

নড়াইলের উন্নয়নের ব্যাপারে তিনি বলেন, আমরা নড়াইলকে শক্তিশালী জেলা হিসেবে দাঁড় করাতে চাই। নড়াইলকে গড়ার জন্য প্রধানমন্ত্রী যে পদক্ষেপগুলো হাতে নিয়েছেন, তা বাস্তবায়নে আমাদের এক হয়ে কাজ করতে হবে। এজন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকলে নড়াইলকে সমৃদ্ধশালী জেলা করতে পারব।

এ প্রসঙ্গে সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে মাশরাফি বলেন, নড়াইলকে সমৃদ্ধশালী করতে সহযোগিতা করবেন। আমাদের যে সমস্যাগুলো আছে, তা বিবেচনায় নিবেন। 

দুর্নীতির ব্যাপারে মাশরাফি বলেন, দুর্নীতির ক্ষেত্রে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। আমি সিনিয়র নেতাসহ সবাইকে বলব, আপনারও দুর্নীতিকে জিরো টলারেন্স করবেন।

মাদকের ব্যাপারে বলেন, শুধু প্রশাসনের ওপর নির্ভর না করে আমরা সবাই জানি কারা মাদকের সঙ্গে জড়িত। সবার সহযোগিতা পেলে সমাজ থেকে মাদক রুখে দিতে পারব।

তৃণমূলের ব্যাপারে মাশরাফি বলেন, প্রধানমন্ত্রী সব সময় বলেন তৃণমূল আমার প্রাণ। তাই এখন সময় এসেছে তৃণমূলকে সহযোগিতা করার। তৃণমূলের এমনও নেতা আছেন যারা দিনের পর দিন খেয়ে, না খেয়ে দলকে দীর্ঘদিন দলকে পরিচালনা করে আসছেন। তবুও তারা নিজেদের সন্তানকেও চাকরি দিতে পারেননি। নিজেদের অবস্থান তৈরি করতে পারিনি। তাদের সম্মানিত করতে হবে।

দেশে গুজব বিষয়ে বলেন, সাম্প্রতিক সময়ে গুজব নিয়ে আমরা অনেক সমস্যায় আছি। আশা করি কেউ গুজবে কান দিবেন না।

মাশরাফি বলেন, জাতীয় নির্বাচনের সময় আপনার যারা নিজেদের পকেটের টাকা খরচ করে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। তাদের ধন্যবাদ জানাই।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। তিনি বলেন, বিলবোর্ড, ব্যানার, রঙিন পোস্টার, গেট বানিয়ে নেতা হওয়া যায় না। সম্মেলনকে কেন্দ্র করে অনেকে লাখ লাখ টাকা খরচ করে বিশাল বিলবোর্ড, ব্যানার, রঙিন পোস্টার ও গেট করে করে যে টাকা নষ্ট করেছেন, এই টাকা আওয়ামী লীগের অসুস্থ ও অসচ্ছল নেতাকর্মীদের মাঝে বিলিয়ে দিলে তারা উপকৃত হতেন। এখন কর্মী পাওয়া যায় না, নেতা তৈরির কারখানা হয়েছে। আর নেতা হওয়ার জন্য বির্তকিতদের দলে টানবেন না।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য্য।

প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুর রহমান। সম্মানিত অতিথি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ও সম্মানিত বক্তা শেখ তন্ময় এমপি।

বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় সংসদের হুইপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা।

বিশেষ বক্তা ছিলেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস। পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।

সম্মেলন শেষে নতুন কমিটির সভাপতি হিসেবে বর্তমান সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, যুগ্মসাধারণ সম্পাদক হিসেবে পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি