ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আমি গতানুগতিক কোনো প্রেসিডেন্ট নয় : ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯, ৩ জুলাই ২০১৭ | আপডেট: ১১:৪৪, ৩ জুলাই ২০১৭

ছবি: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ছবি: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি গতানুগতিক কোনো প্রেসিডেন্ট নন, বরং আধুনিক কালের একজন প্রেসিডেন্ট। একই সঙ্গে তিনি একাধিক টুইট করে তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করা নিয়ে সমালোচনাও নাকচ করে দিয়েছেন।

এমএসএনবিসির দুই অনুষ্ঠান উপস্থাপককে নিয়ে নিজের মন্তব্যের জের ধরে বিতর্ক শুরুর প্রেক্ষাপটে ট্রাম্প আত্মপক্ষ সমর্থন করে টুইটারে এ বক্তব্য দিলেন।

গত শনিবার ডোনাল্ড ট্রাম্প টুইট বার্তায় বলেন, আমি সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করি সেকালের প্রেসিডেন্ট হিসেবে নয়, একজন আধুনিক কালের প্রেসিডেন্ট হিসেবে।

এদিকে এ সপ্তাহের শুরুর দিকে ট্রাম্প এমএসএনবিসির উপস্থাপক মিকা ব্রেজিনস্কি ও জো স্কারবরোকে নিয়ে ব্যক্তিগত ও অশালীন আক্রমণ করে টুইট করেন।

বৃহস্পতিবার সকালে টুইট বার্তায় তিনি মিকা ব্রেজিনস্কিকে প্রথমে ‘স্বল্প বুদ্ধিসম্পন্ন’ বলে পরিহাস করেন। এর ঠিক ছয় মিনিট পর অপর টুইট বার্তায় তিনি মন্তব্য করেন, ফ্লোরিডায় তাঁর ব্যক্তিগত ক্লাব মার-আ-লাগোয় কয়েক মাস তাঁদের যখন দেখা হয়, তখন প্লাস্টিক সার্জারির কারণে ব্রেজিনস্কির মুখ থেকে প্রবলভাবে রক্ত ঝরছিল।

নারীদের দেহ ও মুখাবয়ব নিয়ে ট্রাম্পের এটি প্রথম মন্তব্য নয়। এর আগে নির্বাচনী প্রচারের সময় তিনি তাঁর অন্যতম প্রতিদ্বন্দ্বী কার্লিফিওরিনার চেহারা নিয়ে পরিহাস করেছিলেন। অপর প্রতিদ্বন্দ্বী টেডক্রুজের স্ত্রী ও নিজের স্ত্রীর ছবি পাশাপাশি রেখে ঠাট্টা করে বলেছিলেন, এমন অসুন্দর নারীকে আমেরিকার ফার্স্ট লেডি ভাবা যায় না।

এদিকে এসব টুইটের নিন্দা জানিয়েছেন ডেমোক্র্যাটদের পাশাপাশি রিপাবলিকানরা। তবে হোয়াইট হাউস তাঁর পক্ষ সমর্থন করেছে। এর আগে ট্রাম্পের কয়েকজন সহযোগী তাঁর টুইট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

এর আগে শনিবার প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, সামাজিক যোগাযোগের মাধ্যম তাঁকে মূলধারার গণমাধ্যম এড়িয়ে জনগণের সঙ্গে সরাসরি যোগাযোগের সুযোগ করে দিয়েছে। প্রসঙ্গত, ট্রাম্প গণমাধ্যমের খবরকে নিয়মিতভাবে ‘ভুয়া খবর’ বলে আখ্যায়িত করে আসছেন।

//আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি