ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আম্ফান: সাইরেনের ভুতুড়ে শব্দ চরভূম আর তেঁতুলিয়া নদীপাড়ে

বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা 

প্রকাশিত : ১৩:২১, ১৯ মে ২০২০

সাইরেনের ভুতুড়ে  শব্দ পটুয়াখালীর বাউফলের চরভূম আর তেঁতুলিয়া নদীপাড়ের এলাকায়। ৭ নম্বর মহাবিপদ সংকেতের কথা জানানো হয়েছে স্থানীয়দের। 

আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টা পর্যন্ত আকাশ কিছুটা থমথমে আর ভ্যাপসা গরম ছাড়া ঘূর্ণিঝড় ‘আম্ফানের’ আর কোন ধরনের প্রভাব লক্ষ্য করা যায়নি। আবাহাওয়া অধিদপ্তরের সতর্কতা সংকেতের কারণে চর ও নিম্নাঞ্চলের লোকজনের জন্য প্রস্তুত রাখা হয়েছে ১৪৩টি আশ্রয়কেন্দ্র। 

চলতি শতাব্দিতে বঙ্গোপসাগরে এটিই প্রথম সুপার সাইক্লোন ও ২০০৭ সালের সিডরের চেয়েও শক্তিশালী উল্লেখ করে সাইরেন বাজিয়ে ও মাইকিং করে জনসাধারণকে সতর্ক করা হচ্ছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করে তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ওয়ালে বিশেষ ঘোষণা দিয়ে উপজেলাবাসীকে নিকটস্থ সাইক্লোন শেল্টারে আশ্রয় নিতে বলা হয়েছে। পাশাপাশি এবং জরুরি প্রয়োজনে কন্ট্রোল রুমে ০১৭১০-০০৬২১৬ নম্বরে যোগাযোগ রেখে সার্বক্ষণিক পরিস্থিতি জানাতে সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছেন। 

এদিকে তেঁতুলিয়া নদীর পানি প্রবাহের চাপ স্বাভাবিক রয়েছে ও নদী পাড়ের ধানদী হাই স্কুল ভবন থেকে সতর্ক সাইরেন বাজানো হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় জেলেরা। সতর্কতা জারির কারণে কালাইয়া, চরওয়াডেল, চর রায়সাহেব, পাশের উপজেলা দশমিনার বাঁশবাড়িয়াসহ বিভিন্ন নিরাপদ স্থানে মাছ ধরার ট্রলারের অবস্থান নেওয়ার কথা জানা গেছে। 

বিভিন্ন সংবাদ মাধ্যমে ঘূর্ণিঝড় আম্ফানের খবরে চরাঞ্চলের গ্রীষ্মকালীন শাক-সবজি এবং মরিচ, তীল, ফ্যালন, মিষ্টি আলু, বাদামসহ দেঁড়িতে ওঠা রবি ফসল নিয়ে শঙ্কিত স্থানীয় কৃষকরা। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি