ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আরও ৮ উইকেটের অপেক্ষায় টাইগাররা

প্রকাশিত : ১৭:৩০, ১৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৫৫, ১৫ নভেম্বর ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্ট জয়ের জন্য আরও ৮ উইকেট দরকার বাংলাদেশের। অন্যদিকে জিম্বাবুয়ের পুরো পঞ্চম দিন ব্যাট করা দরকার হার এড়ানোর জন্য।

চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে সূচনাটা ভালোই করে জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে তারা সংগ্রহ করে ৬৮ রান। মেহেদি মিরাজের আঘাতে প্রথম সফলতার মুখ দেখে রিয়াদ বাহিনী। দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৭৬ রান ২ উইকেটে। তাইজুল ইসলাম নিয়েছেন অপর উইকেটটি।

এরআগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২২৪ রান করে ইনিংস ঘোষণা করে টাইগার অধিনায়ক। তার আগে অবশ্য নিজের শতরান পূর্ণ করেন তিনি। এছাড়া অভিষেক হওয়া মোহাম্মদ মিঠুন ৯০ বলে ৪টি চারের সাহায্যে পঞ্চাশ করেন তিনি। যদিও প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি।

সপ্তম উইকেট জুটিতে মেহেদি মিরাজকে নিয়ে ৭৩ রান যোগ করে ২২৪ রানে ইনিংস ঘোষণা করেন রিয়াদ। মেহেদি হাসান মিরাজ ৩৪ বলে ২টি চারে ২৭ রানে অপরাজিত ছিলেন। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হন বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাশ। কাইল জারভিসের করা ওভারের প্রথম বলে মাভুতাকে ইমরুল ক্যাচ দেওয়ার পর তৃতীয় ওভারে বোল্ড হয়ে ফেরেন লিটন।

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হকও টিকতে পারেননি। ট্রিপানোর বলে ফেরেন তিনি। আর ডাবল সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম ব্যক্তিগত ৭ রানে ডোনাল্ড ট্রিপানোর বলে বিদায় নেন।

জয়ের লক্ষে বাংলাদেশের গড়া রানের পাহাড়ের মোকাবেলায় শুভ সূচনা করে জিম্বাবুয়ে। কিন্তু শেষ বিকালটা নিজেদের করে নেয় বাংলাদেশ। মিরাজ মাসাকাদজা ও তাইজুল ব্রেইন চারিকে ফিরিয়ে দেন। পলে দিনশেষে হতাশা নিয়েই মাঠ ছাড়ে জিম্বাবুয়ে। মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে জিততে হলে তাদের আরও দরকার হবে ৩৬৭ রান। হাতে রয়েছে তাদের ৮ উইকেট। অন্যদিকে টাইগার বাহিনী চাইবে দ্রুত তাদের অলআউট করে সিরিজে সমতা ফেরাতে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি