ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আশুগঞ্জে কালনী এক্সপ্রেস ট্রেনের আগুন নিয়ন্ত্রণে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৩, ২৫ জুলাই ২০২০ | আপডেট: ২১:০৩, ২৫ জুলাই ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ঢাকা থেকে সিলেটগামী কালনী এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকেলে ট্রেনটি আশুগঞ্জের তালশহর স্টেশন থেকে ছাড়ার পরই দুই বগির মাঝখানে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহতের খবর পাওয়া যায়নি। 

ট্রেনে যাত্রী সেবার দায়িত্বরত মুন্না জানান, ট্রেনটি তালশহর ও  ব্রাহ্মণবাড়িয়া স্টেশনের মাঝামাঝি স্থানে আসার পরই ট্রেনের 'ট ও ঠ' বগির মাঝখানে আগুন লাগে।

এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ট্রেনে থাকা সিলিন্ডার দিয়ে আগুন নেভানো হয়। পরে আমরা নিজেরাই ‘চেইন’টেনে থামিয়ে দেই। আগুন বড় আকার ধারণ করার আগেই তা নিভিয়ে ফেলা হয়।

তিনি আরও জানান, আগুন নিয়ন্ত্রণে এলেও এখনও বৈদ্যুতিক তারগুলোতে ‘স্পার্কিং’হচ্ছে। যে কারণে আখাউড়ার আজমপুর স্টেশনে গিয়ে মেরামত কাজ করা হবে। তিনি বলেন, গাড়ি থামানো না হলে আরও বড় কিছু ঘটতে পারতো।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ফাঁড়ির ইনচার্জ সেতাফুর রহমান জানান, খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং রেলওয়ে পুলিশ সদস্যরা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ষ্টেশনে অবস্থান নেয়। আগেই আগুন নিভিয়ে ফেলার কারণে  ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে বিরতিহীন ট্রেনটি ৫টা ২৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন অতিক্রম করে। তিনি জানান, ট্রেনের যাত্রীরা নিরাপদে আছেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাষ্টার মাইনুল হক বলেন, অগ্নিকান্ডের খবর পাওয়ার পর তাৎক্ষণিকভাবে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসকে খবর দেয়। তবে তার আগেই আগুন নিভে যাওয়ায় তারা ব্রাহ্মণবাড়িয়া স্টেশন ত্যাগ করে। পরে বিরতিহীন ট্রেনটি বিকেল ৫টা ২৫ মিনিটে  ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন অতিক্রম করে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি