ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আশুলিয়ায় পলিথিন দোকানীর জরিমানা, ৫ টন পলিথিন জব্দ

সাভার প্রতিনিধিঃ

প্রকাশিত : ২০:১০, ১৬ অক্টোবর ২০১৯

রাজধানী ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ার বাইপাইলে পরিবেশ অধিদপ্তরের নেতৃত্বে ৩টি পলিথিনের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন আশুলিয়া রাজস্ব সার্কেলের (ভুমি) সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। 

বুধবার বিকালে বাপাইল আমিন সুপার মার্কেটের ২টি ও হাজী সদর আলী সুপারে মার্কেটের ১ টিসহ মোট ৩টি পলিথিনের দোকানে এ অভিযান পরিচালনা করেন। 

এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিবেশের ক্ষতিসাধনকারী নিষিদ্ধ পলিথিন বাজারজাত ও বিক্রয়ের অপরাধে মনি-মুক্তা স্টোরের মালিক সেলিমকে ১০ হাজার টাকা, মুক্তা স্টোরের মালিক আব্দুল মালেককে ২০ হাজার টাকা ও আলী স্টোরের মালিক সাব্বির হোসেনকে ১০ হাজার টাকা জড়িমানা করেন। 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক শরিফুল ইসলাম ও পরিদর্শক ফাহমিদা বেগমকে সাথে নিয়ে বাপাইলে ৩টি পলিথিনের দোকানে অভিযান পরিচালনা করা হয়। 

এসময় ৩দোকানীকে ৪০ হাজার টাকা জড়িমানা করা হয়। দুটি দোকান ও একটি গুদাম থেকে ২৫০ বস্তা মজুতকৃত পলিথিন জব্ধ করে দুটি ট্রাকে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের জিম্মায় দেয়া হয়। জব্ধকৃত পলিথিনের পরিমান প্রায় ১০ টন হবে বলে ধারনা করা হচ্ছে। এসময় আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক উপস্থিত ছিলেন।   

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি