ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪০ মণ আম ধ্বংস

প্রকাশিত : ২০:০৭, ২৫ মে ২০১৯

আশুলিয়ায় অভিযান চালিয়ে বিভিন্ন ফলের আড়তে কেমিক্যালযুক্ত আম ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। এসময় কেমিক্যালযুক্ত তিন ট্রাক আম রাস্তায় ফেলে পিষ্ঠে দেওয়া হয়েছে। তবে ঘটনাস্থলে আমের মালিক বা কোন আড়তদারকে খুঁজে পাওয়া যায়নি।

শনিবার দুপুরে আশুলিয়ার বাইপাইল আজিজ সুপার মার্কেট ও নুরু মোহাম্মদ খান মার্কেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজোয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় ২টি ট্রাকের প্রায় ৪০ মণ আম ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, কৃষি কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ধারনা পেয়েছি কোন কোন আম এখন বাজারে আসতে পারে বা সামনে কোন আম আসবে। কিন্তু বাজারে অভিযান চালিয়ে যে আমগুলো বাজারে পেয়েছি, তা এখনি আসার কথা নয়। সেগুলো জুনের প্রথম দিকে আসার কথা। আর এই আম বাইরে দেখতে পাকা হলেও ভিতরে কাঁচা। আমগুলো কেমিক্যাল দিয়ে পাকানো হয়েছে। যা মানবদেহের জন্য খুবই ক্ষতিকারক। অভিযানের জন্য উপস্থিত হলে ব্যবসায়ীরা দৌড়ে পালিয়ে যায়। প্রকৃতপক্ষে আমগুলোর দাবিদার কেউ ছিল না, তাই কোন জরিমানা বা দন্ড প্রদান করা সম্ভব হয়নি। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এনএম/কেআই

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি