ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় সুতার গোডাউনে আগুন, ৫ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

সাভার সংবাদদাতা

প্রকাশিত : ১৫:১৮, ৩ সেপ্টেম্বর ২০১৯

ঢাকার আশুলিয়ার একটি সুতার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে আশুলিয়ার শিমুলতলা এলাকার ভাই ভাই এন্টারপ্রাইজ নামের একটি গার্মেন্টস এক্সেসরিজের গোডাউনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন নিয়ন্ত্রনে আনতে ডিইপিজেড এর ৩টি ও সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ মোট ৫টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

গোডাউনের মালিক জামান মীর বলেন, শ্রমিকদের সিগারেটের আগুন থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে দাবি করছেন তিনি। এক্সেসরিজ গোডাউনে বিদ্যুতের কোনও সংযোগ ছিল বলেও জানা গোডাউন মালিক। অগ্নিকাণ্ডে ১০ টি টিনসেড ঘরসহ প্রায় ৪০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে তিনি দাবি করেন।

ডিইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে প্রথমে ৩টি ইউনিট ও পরে সাভারের ২টিসহ মোট ৫টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। ক্ষয়-ক্ষতির বিষয়ে তিনি বলেন, গোডউনের ভেতর সুতা ছিল, মালিক পক্ষই বলতে পারবেন তার কি পরিমাণ ক্ষতি হয়েছে। গোডাউনের ভেতরের সব মালামালই পুড়ে গেছে। আগুনের তীব্রতা অনেক বেশি থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। কিভাবে আগুনের সূত্রপাত তা এখনও জানা সম্ভব হয়নি। গোডইনের অভ্যন্তরে বিদ্যুতের সংযোগ না থাকায় কয়েল তথবা সিগারেটের আগুন থেকেই সূত্রপাত হওয়ার সম্ভাবনা অধিক।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি