ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আসুন মারিয়ামের পাশে দাঁড়াই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ১৮ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২১:৩১, ১৮ ফেব্রুয়ারি ২০২০

ছোট্ট মোহসিনা মারিয়ম। হাত পা ছুঁড়ে খিলখিল করে হাসে। তাকে দেখলে যে কারো মায়া লাগবে। বয়স মাত্র ১৫ মাস। মা বাবা তার দিকে অবাক চোখে তাকিয়ে থাকে। এ যেন এক ছোট্ট পুতুল।

হঠাৎ একদিন দেখেন মেয়েটির মুখটা মলিন। তারা বুঝে ওঠতে পারেন না, কি হয়েছে মেয়ের। তাড়াতাড়ি ডাক্তারের কাছে নিয়ে গেলেন। ডাক্তার জানান, ‘তার হার্ট ফুটো হয়ে গেছে, সঙ্গে ফুসফুসের সমস্যাও দেখা দিয়েছে।’ এ খবর শুনে তাদের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে।

এই ছোট্ট মেয়েটির এত কষ্ট। যে কারো হৃদয় নাড়া দেবে। ডাক্তার জানিয়েছেন, ‘তার চিকিৎসায় আড়াই লক্ষ টাকা লাগবে।’ মা-বাবা হিসেব করে দেখেন, একজনের সামান্য চাকরিতে এত টাকা খরচ করা সম্ভব নয়। এই ঢাকা শহরে খেয়ে-পরে বেঁচে থাকাটাই যেখানে অনেক কঠিন। সেখানে কোথায় পাবে এত টাকা? শুন্য হাতে একজন আরেক জনের দিকে তাকিয়ে থাকেন। দু’চোখ পানিতে ভরে যায়।

তাদের নি:শব্দ এই কান্না দেখে শুধু রাতের আকাশ। এই প্রথম তারা অনুভব করেন মধ্যবিত্ত হওয়া বড় কষ্টের। না কাউকে বলা যায়, না হাত পাতা যায়। প্রেষ্টিজ যে সবচেয়ে বড় সম্পদ। তারপরেও সন্তানের মুখের দিকে তাকিয়ে সবার কাছে সাহায্যের হাত বাড়াতে আবেদন করেছেন এই অসহায় মা-বাবা।

তারা আশা নিয়ে আছেন, তাদের কলিজার টুকরা মেয়েটি আবার খিল খিল করে হাসবে। ঝাঁপিয়ে পড়বে কোলে। তার একটুকরো হাসিতে কলিজাটা ঠাণ্ডা হবে। তাই তাদের বিশ্বাস, এতবড় পৃথিবীতে কোনো সহৃদয়বান ব্যক্তি মেয়ের চিকিৎসায় পাশে এসে দাঁড়াবেন। মারিয়াম আবার সুস্থ হয়ে উঠবে। 

মারিয়ামের সহযোগিতায় এগিয়ে আসুন। যোগাযোগ- ০১৯১১১২৩৮৩৭

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি