ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ইনজুরি সত্ত্বেও টি-টোয়েন্টি খেলার অনুমতি মিলল সাকিবের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪, ৩০ অক্টোবর ২০১৮

বাম হাতের আঙ্গুলের ইনজুরিতে ভুগছেন সাকিব আল হাসান। ইনজুরি থাকা সত্ত্বেও টি-টোয়েন্টি এক্সে খেলতে চেয়ে অনুমতি চেয়েছিলেন তিনি। সাকিবকে খেলার অনুমতি দেওয়া নিয়ে বিপাকে পড়েন ক্রিকেট বোর্ড।

প্রথমে যদিও সাড়া  দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  শেষ পর্যন্ত বোর্ড থেকে অনাপত্তিপত্র (এনওসি) দেয় সাকিব। এতে চলতি বছরের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি লিগে খেলতে পারবেন তিনি।

সম্প্রতি, টি-টোয়েন্টি এক্স টুর্নামেন্টে খেলার জন্য আগামী ২৩ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত এনওসি চান সাকিব। তার ইনজুরির কথা চিন্তা করে প্রাথমিকভাবে তাতে ইতিবাচক সাড়া দেয়নি বিসিবি। অবশ্য, সাকিবকে অনাপত্তিপত্র দেওয়ার ব্যাখ্যা দিয়েছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি জানান, সাকিব সেখানে যেতে পারে। উইন্ডিজ সিরিজের আগে আমরা চাইছি, সে কোনো একটা টুর্নামেন্ট খেলুক। যাতে নিজেকে ঝালাই করে দেখতে পারে ও । তার ব্যথা অনুভব হচ্ছে কি না।

২০১৮ সালে বাংলাদেশের প্রথম মিশন ছিল শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের সঙ্গে তিনজাতির ক্রিকেট সিরিজ। ঘরের মাঠে লংকানদের বিপক্ষে ফাইনালে ফিল্ডিংকালে বাঁহাতে সেই আঙুলে চোট পান সাকিব আলা হাসান।

পুরোপুরি সুস্থ হওয়ার আগেই শ্রীলংকায় নিদাহাস ট্রফিতে খেলতে যান তিনি। পরে ইনজুরি নিয়েই আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি এবং উইন্ডিজের সঙ্গে পূর্ণাজ্ঞ সিরিজ খেলেন। এরপর খেলতে যান এশিয়া কাপে।

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ নিতে গিয়েই সমস্যার সৃষ্টি হয়। সেখানে ইনজুরিটা গুরুতর আকার ধারণ করে ফলে তাঁর বাম হাতের আঙুল ফুলে যায়। ফলে এশিয়া কাপের মাঝপথেই দেশে ফিরতে হয় সাকিবকে।

রাজধানীর অ্যাপোলো হাসপাতালে আঙুলে জরুরি অস্ত্রোপচার করান তিনি। এরপর উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় পাড়ি দেন তিনি। সেখানে মেলবোর্ন হাসপাতালে অর্থোপেডিকস বিশেষজ্ঞ ডেভিড হয়কে আঙুল দেখান তিনি।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি