ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইবিতে লোকপ্রশাসন বিভাগের পরিচ্ছন্নতা অভিযান

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:০২, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লোক প্রশাসন দিবস-২০২০ উদযাপন উপলক্ষে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে লোকপ্রাশসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশারররফ হোসের একাডেমিক ভবন এলাকায় বিভাগটির আয়োজনে এ অভিযান চালানো হয়।

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন, বিভাগের অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন, অধ্যাপক ড. আ ক ম মতিনুর রহমান, অধ্যাপক মোহাম্মদ সেলিম এবং অধ্যাপক ড. ফখরুল ইসলাম। এছাড়া বিভাগের শিক্ষার্থী মইনুল, ফরিদ, নওরিন, সোহেল, আহসান নাঈম,আব্দুল মজিদ, আরিফ বিল্লাহ, মুনিয়াসহ বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা পরিচ্ছন্নতা অভিযান অংশ নেন।

বিভাগটির সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেন বলেন,‘লোক প্রশাসন দিবস উপলক্ষে আমরা এই সচেতনতামূলক কর্মসূচি পালন করেছি। আমরা আশে-পাশের পরিবেশ পরিস্কার রাখার চেষ্টা করবো। এটি পরিবেশ ব্যাবস্থাপনার একটি অংশ। সচেতনতা সৃষ্টি করা মূলত লোক প্রশাসনের একটি উদ্দেশ্য। কারণ লোক-প্রশাসন পরিবেশকে বাদ দিয়ে না। সুতরাং আমাদের আশে-পাশের পরিবেশ নিজেদের পরিষ্কার-পরিছন্ন রাখতে হবে।’

প্রসঙ্গত, আগামী ৩ মার্চ ইসলামী বিশ্ববিদ্যালয়ে লোক প্রশাসন দিবস-২০২০ পালিত হবে। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ। কর্মসূচির মধ্যে আগামী ১ মার্চ পিঠা উৎসব এবং ৩ মার্চ বর্ণাঢ্য র‌্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি