ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

`ইয়াস` মোকাবেলায় ভোলায় প্রস্তুত ৭০৯টি আশ্রয়কেন্দ্র

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১০, ২৩ মে ২০২১ | আপডেট: ২৩:১৪, ২৩ মে ২০২১

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় ভোলায় ৭০৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এ আশ্রয় কেন্দ্রগুলোতে পাঁচ লাখ ৩৬ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে। এছাড়াও ভোলার বিচ্ছিন্ন ৪০টি চরাঞ্চলের তিন লাখ ১৮ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনতে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন। 

রোববার বিকেল ৫টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী এতথ্য জানায়।

তিনি আরও জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতিমধ্যে ভোলার ৭টি উপজেলায় ৭৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে, জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি ও সাত উপজেলায় সাতটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রস্তুত রয়েছে রেড ক্রিসেন্ট ও সিপিবির ১৩ হাজার স্বেচ্ছাসেবক। এছাড়াও দুর্যোগকালীন সময়ে রাস্তা চলাচল স্বাভাবিক রাখতে ফায়ার সার্ভিসের ১৪ টিম গঠন গঠন করা হয়েছে। করোনাকালিন সময়ে যাতে করে মানুষ স্বাস্থ্যবিধি মেনে আশ্রয় কেন্দ্রে অবস্থান করতে পারে সে ব্যবস্থা নেয়া হয়েছে। সকল সরকারি কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থাকতে বলা হয়েছে। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্বাস্থ্যবিভাগসহ জেলা প্রসাসনের গুরুত্বপূর্ণ বিভাগের কর্মকর্তা এবং মাঠ পর্যায়ের আনসার-ভিডিপি সদস্যসহ সবাইকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। 

জেলা প্রশাসক জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় আমরা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করি আমরা যে প্রস্তুতি নিয়েছি সকলের সহযোগিতায় সাহসিকতার মাধ্যমে ঘূর্ণিঝড় মোকাবেলা করতে সক্ষম হব।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক অমিতাব অপুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি