ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের দায়িত্ব গ্রহন

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৫, ৪ অক্টোবর ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩তম উপাচার্য অধ্যাপক ড শেখ আবদুস সালাম বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব গ্রহণ করেছেন। রবিবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে দায়িত্ব গ্রহন করেন তিনি।

শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে জাতির পিতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্যের কার্যালয়ে উপ উপাচার্য অধ্যাপক ড শাহিনুর রহমান নব নিযুক্ত উপাচার্যকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে একে একে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, কর্মকর্তা সমিতি, কুষ্টিয়া জেলা পুলিশের পক্ষে সহকারী পুলিশ সুপার, অফিসার্স এসোসিয়েশন, সহায়ক কর্মচারী সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, সাধারন কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, সাংবাদিক সমিতি এবং ছাত্রলীগ ইবি শাখার নেতৃবৃন্দ উপাচার্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে উপাচার্য অধ্যাপক ড শেখ আবদুস সালাম বলেন, দূর্নীতি কারোর কাছেই কাম্য নই। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। ইসলামী বিশ্ববিদ্যালয়েও দুর্নীতি ও দুর্নীতিবাজদের কোন স্থান নেই। আমার প্রথম কাজ হবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষনাকে আরো এগিয়ে নিয়ে যাওয়া এবং বেগবান করা যাতে করে একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদে পরিণত হতে পারে আমাদের শিক্ষার্থীরা আর এজন্য মুল চালিকাশক্তি হচ্ছে আমাদের শিক্ষকবৃন্দ। 

তিনি আরো বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের থিমটি ইতোমধ্যে শিক্ষা ক্ষেত্রে আমুল পরিবর্তনের দিকে নিয়ে যেতে সক্ষম হয়েছে। এখন আমাদের ভাবনায় চতুর্থ শিল্প বিপ্লবের কথা, এটি সফল হলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। তিনি দল, মত নির্বিশেষে সকলের ঐকান্তিক প্রচেষ্ঠায়  বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি