ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঈদুল আজহা: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ২৯ জুলাই ২০১৯

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বিক্রি হবে আগামী ৭ আগস্টের টিকিট। সোমবার সকাল ৬টা থেকে অনলাইন ও সেলফোনে টিকিট বিক্রি শুরু হয়।

ঈদুল ফিতরের মতো এবারও কমলাপুরসহ রাজধানীর ৫ স্থান থেকে একযোগে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। 

কমলাপুর রেলওয়ে স্টেশনে বিক্রি হচ্ছে যমুনা সেতু হয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, বিমানবন্দর স্টেশন থেকে দেয়া হচ্ছে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের টিকিট, বনানী স্টেশন থেকে বিক্রি হচ্ছে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেসের টিকিট এবং রাজধানীর ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট।

একইভাবে ৩০, ৩১ জুলাই ও ১, ২ আগস্টের বিক্রি করা হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ আগস্টের টিকিট। অন্যদিকে ফিরতি টিকিট বিক্রি করা হবে ৫ আগস্ট থেকে। ওইদিন বিক্রি করা হবে ১৪ আগস্টের টিকিট। একইভাবে ৬, ৭, ৮ ও ৯ আগস্টে যথাক্রমে ১৫, ১৬, ১৭ ও ১৮ আগস্টের ফিরতি টিকিট বিক্রি করা হবে।

প্রতিদিন আন্তঃনগর ট্রেনের ২৬ হাজার ৫০০টি অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে। এর বাইরে আট জোড়া বিশেষ ট্রেনের টিকিট বিক্রি হবে দিনে আরো তিন হাজার। সব মিলে ঈদযাত্রার পাঁচদিনে প্রায় দেড় লাখ অগ্রিম টিকিট বিক্রি করবে সংস্থাটি, যার ৫০ শতাংশ বিক্রি হবে অনলাইন ও সেলফোন অ্যাপের মাধ্যমে। বাকি টিকিট বিক্রি হবে কাউন্টারে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি