ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ঈমান বাঁচাতে চলচ্চিত্র ছাড়ছেন ‘দঙ্গল’ খ্যাত জায়রা

প্রকাশিত : ১৮:৩১, ৩০ জুন ২০১৯ | আপডেট: ১৬:১৯, ২ জুলাই ২০১৯

সিনেমা জগতে কাজ করতে গিয়ে ধর্মের প্রতি তাঁর বিশ্বাস বিপন্ন হয়েছে, তাই অভিনয় ছাড়তে চলেছেন `দঙ্গল` অভিনেত্রী জায়রা ওয়াসিম। সম্প্রতি তাঁর ফেসবুক পেজে একটি দীর্ঘ পোস্টে এমনটাই জানিয়েছেন দঙ্গল কন্যা জায়রা। সিনেমায় তাঁর বয়স মাত্র পাঁচ হলেও ইতিমধ্যেই কর্মজীবনে প্রচুর সাফল্য পেয়েছেন তিনি। `দঙ্গল` ছবির জন্য পেয়েছেন জাতীয় পুরষ্কারও।

বলিউড সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন জায়রা ওয়াসিম। এই সিনেমায় আমিরের মেয়ের চরিত্রে দেখা গিয়েছিলো তাকে। সিনেমাটি তাকে আমিরের মেয়ে হিসেবে আলাদা পরিচিতিও এনে দিয়েছিলো। কিন্তু ঈমাণ নষ্ট হয়ে যাচ্ছে এমন যুক্তি দিয়ে অভিনয় ছাড়ার ঘোষণা দিলেন ১৮ বছরের মুসলিম এই অভিনেত্রী।

অভিনয় ছাড়ার কারণ জানিয়ে আজ রোববার টুইটারে জায়রা ওয়াসিম লিখেছেন, ‘পাঁচ বছর আগে নেওয়া সিদ্ধান্ত আমার জীবনকে বদলে দিয়েছিল। বলিউডে পা রাখার পর তুমুল জনপ্রিয়তা পাই। কিন্তু এই জগতটা আমাকে ক্রমশ অবমাননার দিকে ঠেলে দিয়েছে, ক্রমশ অসচেতনভাবে আমি আমার ঈমান (বিশ্বাস) থেকে বেরিয়ে এসেছি।

কারণ আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ঈমানের মাঝে বাঁধা হয়ে দাঁড়াত, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল।’

জায়রা তার পোস্টে আরও বলেন, ‘কোরআনের ঐশ্বরিক জ্ঞানের মধ্যে আমি তৃপ্তি এবং শান্তি খুঁজে পেয়েছি। প্রকৃতপক্ষে হৃদয় তার সৃষ্টিকর্তার জ্ঞান, তার গুণাবলি, তার করুণা এবং তার আদেশের জ্ঞান অর্জনে শান্তি পায়। আমি মনে করি খ্যাতি, সম্পদ যে পর্যায়ে পৌঁছে যাক না কেন, তাতে যেন কখনও শান্তি এবং নিজের বিশ্বাস না হারিয়ে যায়।’

এনএম/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি