ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে শিশুসহ নিহত ৫

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৫, ২৭ জুলাই ২০২১

কক্সবাজারের উখিয়ায় ভারী বর্ষণে পাহাড় ধসে শিশুসহ ৫ জন রোহিঙ্গা নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দু’জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা বালুখালী ১০নং রোহিঙ্গা ক্যাম্পে এ পাহাড় ধসের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার বালুখালী ১০নং রোহিঙ্গা ক্যাম্পের জি-৩৭ ব্লকের নুর মোহাম্মদের মেয়ে নুর নাহার (৩০), শাহা আলমের ছেলে শফিউল আলম (১২), জি-৩৮ ব্লকের ইউসুফের স্ত্রী দিল বাহার (২৪) ও তাদের দুই সন্তান আব্দুর রহমান (৪) ও আয়েশা ছিদ্দিকা (২)। আহতরা হলো- শাহ আলমের মেয়ে নুর ফাতেমা (১৪) ও জানে আলম (৮)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন জানান, ভারী বর্ষণে দুপুর ১টার দিকে উক্ত ক্যাম্পে পাহাড় ধসের ঘটনা ঘটে। এ ঘটনায় শিশুসহ এ পর্যন্ত ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর থেকে টানা বর্ষণের কারণে কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরের ৮টি ক্যাম্পের বেশকিছু বসতঘর পানির নিচে তলিয়ে যায়। টানা বৃষ্টির কারণে পাহাড়ি ঢলে এসব বসতির রোহিঙ্গারা পানিবন্দি হয়ে পড়ে।

প্লাবিত হওয়া ক্যাম্পগুলো হলো- কুতুপালং ক্যাম্প-৫, বালুখালী ১নং ক্যাম্প, টেকনাফের ২৬নং ক্যাম্প, জামতলী ক্যাম্প, হাকিমপাড়া, ২৪নং ক্যাম্প, ২৭নং ক্যাম্প ও মধুছড়া ক্যাম্পের লক্ষাধিক রোহিঙ্গা বসতি পানিতে তলিয়ে গেছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি