ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৪, ১৩ ফেব্রুয়ারি ২০২০

কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মংকিউ তংচঙ্গা (২৫)  নামের এক ইয়াবাপাচারকারি নিহত হয়েছেন। 

এসময় ঘটনাস্থল থেকে ১ লাখ ৪০ হাজার ইয়াবা, একটি বন্দুক ও ৩টি গুলি উদ্ধার করা হয়েছে। নিহত মংকিউ বান্দরবান জেলার নাইক্ষংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকার চাচিংহ্লা তংচঙ্গার ছেলে।

আজ বৃহস্পতিবার ভোর ৫টার দিকে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালীর পানবাজার এলাকার নাফ নদীর তীরবর্তী কাঁকড়া ব্রিজ সংলগ্ন বেড়িবাঁধে এ ঘটনা ঘটে বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

বিজিবির কর্মকর্তা বলেন, ‘বৃহস্পতিবার ভোর রাতে ওই ঘটনাস্থল দিয়ে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল অবস্থান নেয়। এক পর্যায়ে ভোর রাতে বেড়িবাঁধ দিয়ে মিয়ানমার দিক থেকে ৫/৬ জন সন্দেহজনক লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার নির্দেশ দেয়। এতে সন্দেহভাজনকরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে সন্দেহজনক ইয়াবা পাচারকারিরা গুলি ছুড়তে ছুড়তে রাতের অন্ধকারে মিয়ানমার দিকে পালিয়ে যায়। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থল থেকে তল্লাশি চালিয়ে ১ লাখ ৪০ হাজার ইয়াবা, ১টি দেশিয় বন্দুক ও ৩টি গুলিসহ মংকিউ তংচঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়’

আলী হায়দার বলেন, ‘পরে তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে স্থানীয় লোকজন তার পরিচয় শনাক্ত করেন।’ 

বিজিবির দাবি, নিহত মংকিউ তংচঙ্গা একজন চিহ্নিত মাদকপাচারকারি। সে মিয়ানমার সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ চক্রের মাধ্যমে ইয়াবাপাচারে সক্রিয় ছিল। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি