ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবাপাচারকারি নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৭, ১০ মে ২০২০

কক্সবাজারের উখিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শওকত আলী (৩০) নামের এক রোহিঙ্গা ইয়াবাপাচারকারি নিহত হয়েছে। 

রোববার (১০ মে) ভোররাত সাড়ে ৪টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়া উপজেলার থাইংখালী ময়নারঘোনা ঢালারমুখ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। 

এ সময় ১লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি এলজি ও ৪ রাউন্ড গুলিসহ ৫জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ান সহ ৫জন পুলিশ সদস্য আহত হয়েছে বলে দাবি করছে পুলিশ।

সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ওসি/তদন্ত মো: নুরুল ইসলাম মজুমদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারেন যে কিছু রোহিঙ্গা একটি ইয়াবার চালান নিয়ে ক্যাম্পে প্রবেশ করবে। এ খবরের ভিত্তিতে পুলিশ অভিযানে নামেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে রোহিঙ্গা পাচারকারিরা গুলি ছুঁড়ে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। উভয় পক্ষের গোলাগুলির এক পর্যায়ে হামলাকারিরা পালিয়ে যায়। এসময় ৫জন রোহিঙ্গাকে হাতে নাতে আটক করতে সক্ষম হয় পুলিশ। পরে ঘটনাস্থল তল্লাশী করে ১ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরী এলজি ও ৪ রাউন্ড গুলি উদ্ধার সহ গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। পরে আটক ৫জনের স্বীকারোক্তি মতে নিহত রোহিঙ্গাকে শওকত আলী বলে শনাক্ত করে পুলিশ। সকালে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা উখিয়ায় থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি