ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘উন্নত দেশ গড়তে প্রয়োজন মানসম্পন্ন শিক্ষা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১, ২৯ সেপ্টেম্বর ২০১৯

শিক্ষিত লোকের মাধ্যমেই অপরাধগুলো বেশি ঘটছে উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এমন কোনও অপরাধ নেই যেটা শিক্ষিত লোকের মাধ্যমে ঘটছে না। তাই বাংলাদেশে উন্নয়নের গতি ও শিক্ষার হার বাড়লেও সামাজিক অপরাধ কমছে না বলে জানান তিনি।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডাচ্-বাংলা ব্যাংক কর্তৃক উচ্চ মাধ্যমিক শ্রেণিতে অধ্যায়নরত দুই সহস্রাধিক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমাদের মূল লক্ষ্য ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে চাই। আর এটি করতে হলে সবচেয়ে বড় যে জিনিসটা প্রয়োজন সেটা হচ্ছে মানসম্পন্ন শিক্ষা।

তিনি বলেন, বর্তমানে আমাদের সমাজের একটি বড় সমস্যা হলো দুর্নীতি। এটা সমাজে ব্যাপক বৈষম্য তৈরি করছে। দেশের অর্থনৈতিক উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। সে কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে এবং সেজন্য দুর্নীতি বিরোধী অভিযান চালানো হচ্ছে। আমরা দুর্নীতি দূর করে সুনীতি প্রতিষ্ঠা করতে চাই।

এ সময় শিক্ষার্থীদের মাদক ও অনৈতিক কাজের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান আইনমন্ত্রী। বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ ব্যাপারে সব ধরনের সহযোগিতা করবে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি