ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এইচএসসিতে পাসে শীর্ষে রাজশাহী, জিপিএ-তে বগুড়া

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৪৭, ১৭ জুলাই ২০১৯

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় এবার বেড়েছে পাসের হার ও জিপিএ-৫। তবে পাসে শীর্ষে রয়েছে রাজশাহী জেলা এবং জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে বগুড়া জেলা। এ বোর্ডে এবার পাস করেছেন ৭৬ দশমিক ৩৮ শতাংশ শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছেন ছয় হাজার ৭২৯ জন। এবার পাসে মেয়েরা ও জিপিএ-৫ এ এগিয়ে রয়েছেন ছেলেরা। 

বুধবার দুপুরে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সভা কক্ষে সংবাদ সম্মেলনে এ ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. আনারুল হক।

তিনি জানান, এবার এ বোর্ডে পাসের হারে শীর্ষে রয়েছে রাজশাহী জেলা। আর জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে রয়েছে বগুড়া জেলা। এবার রাজশাহী জেলায় পাসের হার ৮২ দশমিক ৭৪ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ১২৪ জন। 
চাঁপাইনবাবগঞ্জ জেলায় পাসের হার ৬৮ দশমিক ৬৩ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২৩৫ জন। নাটোর জেলায় পাসের হার ৭৬ দশমিক ৬৬ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২৮৪ জন। নওগাঁ জেলায় পাসের হার ৬৯ দশমিক ০৭ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ১৫২ জন। 

পাবনা জেলায় পাসের হার ৭৪ দশমিক ২২ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ৬৪২ জন। সিরাজগঞ্জ জেলায় পাসের হার ৭৪ দশমিক ৬৩ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ৬৪৬ জন। বগুড়া জেলায় পাসের হার ৮১ দশমিক ১৮ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ৪৩৭ জন এবং জয়পুরহাট জেলায় পাসের হার ৭২ দশমিক ৬৪ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২০৯ জন।

এমএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি