ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

একুশে গ্রন্থমেলায় রাহাত মিনহাজের ৩ বই

প্রকাশিত : ০৯:২৮, ১২ ফেব্রুয়ারি ২০১৯

এবারের অমর একুশে গ্রন্থমেলায় রাহাত মিনহাজের ৩ বই প্রকাশিত হয়েছে। এগুলো হলো-কি চেয়ে ছিল ভূট্টোর পাকিস্থান?, ১৯৭১ তাজউদ্দীন মুজিব বাহিনী ও অন্যান্য এবং মাধ্যম সাক্ষরতা সাংবাদিকতার প্রথম পাঠ।

রাহাত মিনহাজের জন্ম ১৯৮৭ সালের ১০ জানুয়ারি বগুড়া জেলার নিশিন্দারা পশ্চিম পাড়া গ্রামে। পুরো নাম মো.মিনহাজ উদ্দীন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াশোনা করেছেন। বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। এর আগে ২০০৭ সালে দেশের প্রথম ২৪ ঘণ্টার সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএসবি নিউজে যোগ দেন। ২০১০ সালে এনটিএন বাংলা এবং ২০১৩ সালের শেষের দিকে যমুনা টেলিভিশনে যোগ দেন।

এছাড়া তিনি সাংবাদিকতায় পেশাগত দক্ষতার জন্য কিছু পুরস্কারে ভূষিত হয়েছেন। সেগুলোর মধ্যে অন্যতম মুক্তিযুদ্ধ যাদুঘরের বজলুর রহমান স্মৃতি পদক ২০১২। প্রথম আলো ট্রাস্ট ও বন্ধু সভার মাদক বিরোধী প্রতিবেদনের জন্য পুরস্কার ও সিএসএফ-ফ্রেন্ড হলোস ফাউন্ডেশন পুরস্কার পেয়েছেন। তার ‘সাংবাদিকতা প্রতিবেদন লেখার প্রথম পাঠ’ বইটি ২০১৮ সালে প্রকাশিত হয়। এর আগে তার প্রথম বই ‘সায়মন ড্রিং ও অন্যান্যের একাত্তর’ প্রকাশিত হয় ২০১৭ সালে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি