ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

একুশে টিভিতে প্রচারের পর সখিনার দায়িত্ব নিলেন ইউএনও

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৭, ৯ সেপ্টেম্বর ২০১৯

১০৪ বছর বয়সেও মেলেনি বয়স্ক ভাতা শিরোনামে ৭ সেপ্টেম্বর সংবাদ প্রকাশের পর কোনও প্রকার সরকারি সাহায্য বা ভাতা না পাওয়া সেই বৃদ্ধা সখিনা বিবির সব দায়িত্ব নিয়েছেন বাগেরহাটের মোরেলগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বারইখালী ইউনিয়নের উত্তর সুতালড়ী গ্রামের মৃত আফেল উদ্দিনের স্ত্রী সখিনা বেগম ১০৪ বছর বয়সেও পাননি কোনও প্রকার সরকারি সাহায্য। একুশে টেলিভিশনের অনলাইনে গত শনিবার সংবাদ প্রচার হলে বিষয়টি নজরে আসে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের। এমন খবর প্রচারের পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান রোববার ওই বৃদ্ধা নারীকে খুঁজে তার অফিসে আনেন। এ সময় তিনি ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তাকেও ডেকে সখিনা বেগমের নামে বয়স্ক ভাতার কার্ড, ৩০ কেজি চাল ও দু’পিচ শাড়ি হাতে তুলে দেন ও একখানা ঘরের ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।

সখিনা বেগমের কথিত মতে তার বয়স এখন ১০৪ বছর। স্বামী মারা গেছেন ১৯৭৩ সালে। ৪ ছেলে মেয়ে যে যার মত বিভিন্ন শহরে দিনমজুরি খেটে সংসার চালায়। বর্তমানে তিনি ওই গ্রামেই থাকেন। তবে নিজের বলে কিছু নেই। থাকেন দরিদ্র নাতি সবুজ শেখের ঘরে। বিভিন্নজনের দেওয়া সাহায্যে চলে তার নৈমিত্তিক খরচ।

নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, সখিনা বেগম এ বয়সেও সাহায্যের আওতায় আসেনি এটা দুঃখজনক। এখন থেকে তার সব দায়িত্ব আমি নিলাম। বিষয়টি নজরে আনার জন্য তিনি গণমাধ্যমকে ধন্যবাদ জানান।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি