ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

একুশে বইমেলায় ৬৬২টি স্টল বরাদ্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৭, ৮ জানুয়ারি ২০১৮

অমর একুশে বইমেলায় অংশ্রগ্রহণের জন্য বাংলা একাডেমি থেকে স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এবার মোট ৬৬২টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। গত বারের চেয়ে এবার স্টলের ইউনিট সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১৩৩টি। বাংলা একাডেমির পরিচালক ও একুশে গ্রন্থমেলা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বরাদ্দপ্রাপ্ত প্রকাশনা সংস্থাগুলোর মাঝে আজ (সোমবার) থেকেই আবেদনপত্র দেওয়া হবে। স্টলের ভাড়ার টাকাসহ আবদেনপত্র সংশ্লিষ্ট বিভাগে জমা নেওয়া হবে। আবেদনপত্র জমা শেষ দেওয়ার পর লটারীর মাধ্যমে বাংলা একাডেমি প্রাঙ্গণে এবং সোহরাওয়ার্দী উদ্যানের স্টল বরাদ্দ দেওয়া হবে।

তিনি আরো জানান, অন্যান্য বারের মতো এবারের মেলায়ও দোয়েল চত্বর থেকে ঢাবির টিএসসি পর্যন্ত সড়কটিতে কোন হকার বসতে দেওয়া হবে না। এই সড়কটি দশনার্থীদের চলাচলের জন্য উন্মক্তু থাকবে।

এবারের মেলায় নতুন ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে স্টলের অনুমতি দেওয়া হয়েছে।  এবারের মেলায় প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে মোট ২৩টি। যা গত বারের চেয়ে ১২টি বেশি।

চার ইউনিটের স্টল দেওয়া হয়েছে মোট ১৮টি প্রতিষ্ঠানকে। এগুলো হচ্ছে- শিখা, অক্ষর, অ্যাডর্ণ, সাহিত্য প্রকাশ, দিব্য, নবযুগ,আহমেদ পাবলিশার্স, ইউপিএল, চারুলিপি, বিশ্বসাহিত্য কেন্দ্র, রোদেলা, বিদ্যা, স্টুডেন্ট ওয়েজ, জোনাকী, শব্দশৈলী, ইউনিভার্সেল একাডেমিকে।

৩ ইউনিটের স্টল দেওয়া হয়েছে ৩২টি প্রতিষ্ঠানকে।এর মধ্যে ১৪টি প্রতিষ্ঠান শিশুকিশোর বই প্রকাশনা সংস্থা।এগুলো হচ্ছে, নওরোজ, সাহিত্যমালা, সৃজনী, বিজয়,একুশে বাংলা, মুক্তধারা, চন্দ্রাবতী, শ্রাবণ, অঙ্কুর, জ্ঞানকোষ, সাহিত্যবিলাস, মিজান পাবলিশার্স, সুবর্ণ, গতিধারা, জনতা, সূচীপত্র,জাগৃতি,সন্দেশ,জাতীয় সাহিত্য প্রকাশ ও ভাষাচিত্র।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি