ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় ও ইউনিভার্সিটি টেকনোলজি`র চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬, ১১ ডিসেম্বর ২০১৯

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর সঙ্গে মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি মারা (ইউআইটিএম)-এর সমঝোতা চুক্তি (MoU) স্বাক্ষরিত হয়েছে। গত ৫ ডিসেম্বর দুই প্রতিষ্ঠানের মধ্যে এ সমঝোতা চুক্তি হয়। 

এই চুক্তিতে ইবিএইউবি-এর পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এবং ইউআইটিএম-এর পক্ষে প্রেসিডেন্ট ও উপাচার্য প্রফেসর ইমরিটাস ডাটুক আইআর. ড. মো. আজরাই কাসিম। 

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের বিওটি এর সদস্য এবং এক্সিম ব্যাংক লিমিটেড এর  ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া ও একাউন্টিং রিসার্চ ইনস্টিটিউট অব ইউআইটিএম-এর সম্মানিত পরিচালক প্রফেসর ড. নরমা ওমর। 

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এক্সিম ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং ইউআইটিএম এর প্রতিনিধি দলের সদস্যবৃন্দ।

উক্ত চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়দ্বয়ের শিক্ষার মান উন্নয়নে যৌথ উদ্যোগে গবেষণা, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, সাংস্কৃতিক উন্নয়ন ও আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন ত্বরান্বিত হবে। 
এছাড়াও যৌথ উদ্যোগে আন্তর্জাতিক সেমিনার, কনফারেন্স, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপের অনন্য সুযোগ সৃষ্টি হবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেন।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি