ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এমটিবি’র এমডি হলেন সৈয়দ মাহ্বুবুর রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১, ১ ডিসেম্বর ২০১৯

সৈয়দ মাহ্বুবুর রহমান সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি. (এমটিবি)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ঢাকা ব্যাংক লিমিটেড-এ ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন।

ঢাকা ব্যাংক লিমিটেড-এ যোগদানের পূর্বে তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড-এ উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন।

এছাড়া তিনি প্রাইম ব্যাংক লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ২০১৮ এবং ২০১৯ সালের জন্য অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ (এবিবি)-এর চেয়ারম্যান নির্বাচিত হন এবং এখন পর্যন্ত এই গুরুত্বপূর্ণ পদে তিনি তার অবদান রেখে চলেছেন। তিনি ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত সময়ে তার অর্জনের জন্য ‘দ্য এশিয়ান ব্যাংকার লিডারশিপ এওয়াডর্’ ফর বাংলাদেশ-এ ভূষিত হন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে মার্কেটিং-এ মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জনের পর তিনি সৌদি-বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল এন্ড এগ্রিকালচারাল ইনভেস্টমেন্ট কো. লি. (সাবিন্কো)-এ মনিটরিং অফিসার (অফিসার ইন্ চার্জ অব মনিটরিং) হিসেবে ১৯৮৮ সালে পেশাজীবন শুরু করেন।

তিনি ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ইন্ডাস্ট্রিয়াল লিজিং এন্ড ডেভেলপমেন্ট কো. (বিডি) লিমিটেড (আইডিএলসি)-এ ম্যানেজার, মনিটরিং হিসেবে কাজ করেন। তিনি এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংক, বাংলাদেশ-এ ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ম্যানেজার, করপোরেট ব্যাংকিং এবং স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক-এ ১৯৯৮ থেকে ২০০০ সাল পর্যন্ত রিলেশনশিপ ম্যানেজার, করপোরেট ব্যাংকি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০০২ সালে সিটিব্যাংক এন. এ. -তে রেসিডেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ২০০৮ সালে যখন তিনি সিটি ব্যাংক এন. এ. -তে কর্মে অব্যাহতি দেন তখন তিনি ব্যাংকের পরিচালক এবং হেড অব ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন্স গ্রুপ হিসেবে দায়িত্বরত ছিলেন। 

মাহ্বুব দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ এবং কর্মশালায় অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র ও একাডেমিতে ফাইন্যান্স, ব্যাংকিং এবং ব্যবস্থাপনায় ব্যাংকার ও অন্যান্য পেশাজীবীদের উদ্দেশ্যে লেকচার প্রদান করে থাকেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি