ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এশিয়া কাপে কি খেলবেন সাকিব?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৮, ১৬ আগস্ট ২০১৮ | আপডেট: ১৩:১৯, ১৬ আগস্ট ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এশিয়া কাপ শুরু হতে যাচ্ছে। এশিয়ার ক্রিকেট দলগুলোর সবচেয়ে বড় এই আয়োজনে অস্ত্রোপচারের জন্য বাংলাদেশের জার্সিতে মাঠে নামা হচ্ছে না সাকিব আল হাসানের। যদিও অস্ত্রোপচারের বিষয়টি এখন পর্যন্ত আলোচনাধীন।

গত জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ খেলতে গিয়ে বাম হাতের আঙুলে চোট পান অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই চোট সারিয়ে মাঠে ফেরেন এক মাস পর। কিন্তু এখনও আহত আঙুল নিয়ে বিপাকে রয়েছেন তিনি। তাই প্রয়োজন অস্ত্রোপচারের।

গত মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, সাকিবের অস্ত্রোপচার লাগবে, সেটা বোর্ড জানে না। উইন্ডিজ সিরিজের শেষের দিকে বিষয়টি তারা টের পেয়েছেন।

তিনি বলেন, হজে যাওয়ার আগে সে আমাকে ফোন দিয়েছিল। তাকে আমি বলেছি, যদি তোমার মনে হয় অস্ত্রোপচার দরকার, তাহলে করে ফেলো। আর যদি মনে হয় অস্ত্রোপচার না করেও এশিয়া কাপ খেলতে পারবে, তাহলে টুর্নামেন্টের পরে করো, দলের জন্য ভালো হবে। সিদ্ধান্ত তোমার।

পাপনের ওই বক্তব্যের পরও সাকিব যে এশিয়া কাপের আগেই অস্ত্রোপচার করতে চান, তা জানা গেছে বিসিবি ও কোচ স্টিভ রোডসের বৈঠকে। কোচ বিসিবিকে জানিয়েছেন, সাকিব এখনই অস্ত্রোপচার করতে চান। আর শুধু কোচ নয়, বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীও জানিয়েছেন, উইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট, তিনটি ওয়ানডে আর তিন ম্যাচের টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ সাকিব খেলেছেন ব্যাথানাশক ওষুধ খেয়ে।

তাই সব মিলিয়ে এটাই ধরে নেওয়া হচ্ছে, সাকিব চাইছেন এশিয়া কাপের আগেই ছুরি কাঁচির নিচে যেতে। আর এশিয়া কাপের আগে অস্ত্রোপচার করলে মোটামুটি ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। সে ক্ষেত্রে এশিয়া কাপ নয়, অক্টোবরের জিম্বাবুয়ে সিরিজে চোখ থাকবে তার।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি