ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এশিয়া কাপের নায়ক মাশরাফি: রমিজ রাজা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ২৯ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে ঘৃণা ও আক্রোশের নাম রমিজ রাজা। বাংলাদেশ ক্রিকেট দল কিংবা এর খেলোয়াড়দের নিয়ে ইতিবাচক মন্তব্য শোনা যায়নি এই সাবেক ক্রিকেটারের মুখ থেকে।

এমনকি খেলার ধারাভাষ্য দেওয়ার সময়ে সব সময় বাংলাদেশের ব্যাপারে নেতিবাচক মন্তব্য করতে ব্যস্ত থাকেন রমিজ রাজা। এর আগেও সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা বা মুশফিকুর রহিমের ব্যাপারে বেশ কয়েকবার ভিত্তিহীন ও ভুল তথ্য দিয়ে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে অপ্রিয় হয়েছেন।

রমিজ রাজা বাংলাদেশের পক্ষ নিয়ে কথা বলবেন এমনটা ভাবা যায় না। অথচ কট্টর এই সমালোচকের মুখে সেই অসম্ভব কাজটি তিনি করলেন এশিয়া কাপের ফাইনাল ম্যাচ শেষে। ভারতের কাছে একদম শেষ বলে হেরেছে বাংলাদেশের এশিয়া কাপের শিরোপা জয়ের স্বপ্ন।

এই টুর্নামেন্টে অসাধারণ খেলে হেরেছে বাংলাদেশ দল। তাই এশিয়া কাপের বিদায়ী বক্তব্য দেওয়ার সময় বাংলাদেশ ক্রিকেট দলকে ভূয়সী প্রশংসা করেন রমিজ রাজা। বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে আখ্যায়িত করেন এশিয়া কাপের অধিনায়ক হিসেবে।

ফাইনাল ম্যাচটি নিয়ে রমিজ রাজা বলেন, ‘এশিয়া কাপের জন্য আমাদের অনেক ঘোরাঘুরি হলো। কখনও দুবাই, কখনও আবুধাবি, প্রচন্ড গরমে,  এশিয়া কাপের খেলা কোনো তুলনা হয় না। দুইটা সেরা দলই ফাইনাল খেলেছে। তবে ভারতকে হারানো কঠিন ছিলো এবং কঠিন কাজ সম্ভব হয়নি, এটি অসাধারণ ম্যাচ ছিলো। বাংলাদেশ দল ২২২ রান করেও ভারতীয় দলকে কঠিন পরীক্ষার মুখে ফেলে দিয়েছিল। একদম শেষ বল পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ। এভাবেই চ্যাম্পিয়ন দল খেলে, এভাবেই চ্যাম্পিয়ন হতে হয়।আর এভাবেই নতুন দল উঠে আসে, নিজেদের জাত চেনায়।’

এ সময় মাশরাফিকে এশিয়া কাপের অধিনায়ক আখ্যা দিয়ে রমিজ বলেন, ‘ ক্রিকেটে ব্যক্তিগত সাফল্যের বিকল্প নেই।এই খেলায় খেলোয়াড়দের ব্যক্তিগত সাফল্যে মত্ত ছিলেন। যেমন শিখর ধাওয়ান, রোহিত শর্মা, মোস্তাফিজ বা আমার দৃষ্টিতে এশিয়া কাপের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এ কারণে এটা বললাম যে, মাশরাফির সাথে সাকিব- তামিম ছিলো না। অথচ তার কাছে ছিল অর্ধেক শক্তির দল, টুর্নামেন্টে তাদের সর্বোচ্চ উদ্বোধনী জুটি ছিলো মাত্র ১৬ রানে। তিনি এই দলকে নিয়ে এগিয়ে এসেছেন, এই দলকে সামনে টেনেছেন এবং ভারতের সাথে সমান তালে লড়াই করে দেখিয়েছেন।’

সূত্র : জিনিউজ।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি