ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

এশিয়া কাপের ফাইনাল কি খেলতে পারবে বাংলাদেশ?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ২৫ সেপ্টেম্বর ২০১৮

টাইগার ভক্তদের কাছে এখন কেবল একটাই প্রশ্ন, গেল দুই এশিয়া কাপের মতো এবারও কি ফাইনাল খেলবে বাংলাদেশ। টানা দুই ম্যাচ হারের পর টাইগারদের আত্মবিশ্বাস যখন তলানিতে গিয়ে ঠেকছে, ঠিক তখনই জয় এনে দিয়ে টাইগার ভক্তদের স্বপ্ন পূরণের প্রথম ধাপ পার হয়েছে মুস্তাফিজ-মাশরাফিরা। এবার স্বপ্ন একটাই, আবারও এশিয়া কাপের ফাইনাল খেলা।

টাইগার ভক্তদের সে স্বপ্ন কি পূরণ করতে পারবে বাংলাদেশ? সমীকরণ বলছে, স্বপ্ন পূরণ থেকে মাত্র এক ধাপ দূরে দাঁড়িয়ে মাশরাফি-সাকিবরা। আগামীকালই মাঠে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ও পাকিস্তান। আর পাকিস্তানকে হারাতে পারলেই এশিয়া কাপে টানা তৃতীয় বারের মতো ফাইনাল খেলবে দলটি। এদিকে গত ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ হারে ৮ উইকেটে। অন্যদিকে পাকিস্তান হারে ৯ উইকেটে।

এমন পরিস্থিতিতে দুই দলেরই বর্তমান অবস্থা নাজুক। বিশেষ করে আফগানিস্তানের কাছে শেষ ওভারে জেতে দুই দলই। সেদিক থেকে দুই দলের দুর্বলতাও একটা জায়গায়। দুই দলেই রয়েছে ব্যাটিং ব্যর্থতা। প্রথম ম্যাচে হংয়ের বিরুদ্ধে সাবলীল ব্যাটিংয়ের পর ভারত ও আফগানিস্তানের বিপক্ষে যাচ্ছেতাই পারপরম্যান্স করেছে দলটি। বাংলাদেশও ভারত ও আফগানিস্তানের বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারেনি। তাই আগামী ম্যাচে জিততে হলে বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে অবশ্যই ভালো কিছু করে দেখাতে হবে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি