ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তির প্রতিবাদে হরতালের ডাক

নোয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:০৩, ২৩ জানুয়ারি ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে কটূক্তির প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জে আগামীকাল রোববার অর্ধবেলা হরতালের ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। 

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে অবস্থান ধর্মঘট থেকে এ হরতাল কর্মসূচির ঘোষণা দেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এ সময় তিনি আজকের অবস্থান কর্মসূচি স্থগিত করেন। 

ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে কটূক্তির প্রতিবাদ, জেলা আওয়ামী লীগের কমিটি বাতিল ও নোয়াখালী-৪ আসনের (সদর ও সুবর্ণচর) সাংসদ একরামুল করিম চৌধুরীকে বহিষ্কারের দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়। কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগ ও মুক্তিযোদ্ধা সংসদ এ হরতাল কর্মসূচি পালনে সংহতি প্রকাশ করে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ।

রোববার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধবেলা হরতাল চলবে। হরতাল চলাকালে কোম্পানীগঞ্জ উপজেলায় বন্ধ থাকবে ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন, হরতালের আওতামুক্ত থাকবে জরুরি সেবা, পচনশীল পণ্যবাহী গাড়ি। কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগ তাদের দাবি আদায়ে শান্তিপূর্ণভাবে এই হরতাল পালন করবে বলে জানায়। 

অন্যদিকে, আজ সকালে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে কোম্পানীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান হরতালে মুক্তিযোদ্ধা সংসদের একাত্মতার ঘোষণা দেন। 

এ সময় তিনি  সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর মন্তব্যের সমালোচনা করে বলেন, ‘তিনি (একরামুল করিম) শুধু ওবায়দুল কাদেরের উপর আঘাত করেননি, তিনি সারা বাংলাদেশের সমস্ত মুক্তিযোদ্ধাদের উপর আঘাত করেছেন।’

এ সময় তিনি একরাম চৌধুরীকে বহিষ্কার ও তার বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেবেন বলেও জানান। 
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি