ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ওয়াকারের উসকানিমূলক মন্তব্য, ‘নির্লজ্জ’ বললেন প্রসাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ২৭ অক্টোবর ২০২১

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা। আর সে উত্তেজনা বরাবরই মাঠ থেকে পৌঁছে যায় ঘরে। টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার ভারত ১০ উইকেটে হেরে গেছে পাকিস্তানের কাছে। এরপরই শুরু হয়েছে দুই দেশের সমর্থক ও কর্তাদের মধ্যে পাল্টাপাল্টি মন্তব্য।

তর্ক লেগে গেছে দুই দেশের দুই প্রাক্তন বোলার বেঙ্কটেশ প্রসাদ ও ওয়াকার ইউনুসের মধ্যে। এমনকি ওয়াকারকে ‘নির্লজ্জ’ বললেন প্রসাদ। ওয়াকারের একটি টুইট ঘিরে বিতর্কের শুরু।

ম্যাচ জয়ের পর ওয়াকার টুইটারে লেখেন, “হিন্দুদের মাঝে দাঁড়িয়ে দাঁড়িয়ে নমাজ পড়ল পাকিস্তান। এই কারণে আমার কাছে এটা সত্যিই স্পেশাল।’’

এই টুইট দেখে আর থাকতে পারেননি প্রসাদ। তিনিও পাল্টা টুইট করে বলেন, “খেলাধুলার মঞ্চে এই ধরণের মন্তব্য জিহাদি মানসিকতাকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। কী নির্লজ্জ মানুষ।”

ধারাভাষ্যকার হর্শ ভোগলে টুইট করেন, “ওয়াকারের মতো একজনের কাছ থেকে এই ধরনের মন্তব্য অত্যন্ত হতাশাজনক। আমরা সবাই যেখানে চেষ্টা করছি, এই ধরনের মানসিকতাকে দূরে সরিয়ে রেখে খেলার কথা বলতে, সেখানে এই ধরনের মন্তব্য ভয়ানক। আশা করব, পাকিস্তানে খেলাকে যারা সত্যি ভালবাসে, তারা এই ধরনের মন্তব্যের যে ভয়ানক দিক সেটা উপলব্ধি করবেন। আমার মতোই তাদেরও খারাপ লাগবে। আমরা খেলা ভালবাসি। আমাদের পক্ষে সাধারণ মানুষদের বোঝানো কঠিন যে, ভারত-পাকিস্তান ম্যাচ আলাদা কিছু নয়, এটা নিছকই একটা ক্রিকেট ম্যাচ। ক্রিকেটের দূত যারা, তাদের সতর্ক থাকতে হবে। আমি নিশ্চিত, ওয়াকার ক্ষমা চাইবে। ধর্মীয় ভেদাভেদ ফুলে গিয়ে ক্রিকেট বিশ্বকে সঙ্ঘবদ্ধ করা দরকার।”

রবিবার ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান তোলে। জবাবে পাকিস্তান কোনও উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দুই ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানকে আউটই করতে পারেননি ভারতীয় বোলাররা।
সূত্র : আনন্দবাজার
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি