ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা পেলো বিডিইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ২৭ সেপ্টেম্বর ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর সকল শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিং-করার সুবিধা প্রদান করা হয়েছে।

২৭ সেপ্টেম্বর (রোববার) দুপুরে ভার্চুয়াল পদ্ধতিতে সকল শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তাদেরকে ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

এসময় ভার্চুয়াল পদ্ধতিতে বিশ্ববিদ্যালযের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম এ্যনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর সহ সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন,সকল শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তাদেরকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিং-এর সুবিধা প্রদানের মাধ্যমে বাংলাদেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে দেশের প্রথম এই ডিজিটাল বিশ্ববিদ্যালয়। উন্নত বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রযুক্তির সাথে সম্পৃক্ত রাখতে এই সুবিধা প্রদান করলেও বাংলাদেশে এই প্রথম আমরা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের এই সুবিধা প্রদান করতে পেরেছি। আমরা বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইন সার্ভার-এর মাধ্যমে ই-মেইল সুবিধা প্রদান করে আসছি।   

উপাচার্য বলেন,আমি আশা করবো এর মাধ্যমে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমে নতুন গতির সঞ্চার হবে। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা একাডেমিক ও বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কার্যক্রম এই ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে করতে পারবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি