ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৬ বিদেশি আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪২, ২০ এপ্রিল ২০১৮

কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পাসপোর্ট, ভিসা ও অনুমোদন ছাড়া কাজ করার অভিযোগে আবারও ১৬ বিদেশি নাগরিককে আটক করেছে র‌্যাব। আটককৃতদের মাঝে দুজন জার্মানির, ছয়জন যুক্তরাজ্যের এবং আটজন যুক্তরাষ্ট্রের নাগরিক। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে তাদের আটক করা হয়। এর আগে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গ ক্যাম্পের ২৫০ বিদেশি নাগরিকের কাগজপত্র যাচাই-বাছাই শুরু করে র‍্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

আটককৃতকরা হলেন- জার্মানির মার্শাল ও এন্ড্রুস লাঙ্গ; যুক্তরাষ্ট্রের এনটওনিটি মেরি, আন্ড্রে লুনিসিয়া, স্যামুয়েল কে হাসলাম, মেডিলাইন বেলি হাসলাম, টাটুম এডলি নেলসন, ট্রাসি মিচেল হাসলাম, মালাইসা ডান নেলসন, জন স্টিভেন ইভলিন; যুক্তরাজ্যের নিজার নাগিব দাহান, মার্কাস জেমস ভ্যালান্সি, মাজাফার, খালিদ হোসাইন, ইফতেখার মাসুদ ও লিন্ডসে গ্রিম সু।

মেজর রুহুল আমিন জানান, বিভিন্ন বাহিনীর সমন্বয়ে যৌথ চেকপোস্টে বিদেশি নাগরিকদের তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে ১২ জনের পাসপোর্ট এবং ভিসা সঙ্গে নেই বলে জানায়। বাকি চারজনের বিজনেস ও টুরিস্ট ভিসা থাকলেও আরআরআরসির অনুমতি ব্যতীত তারা টেকনাফ ও উখিয়ায় অবস্থান করে কাজ করছে যা আইনত অবৈধ। তাই ওই ১৬ জনকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব সূত্র জানায়, রোহিঙ্গা ক্যাম্পে পাসপোর্ট ও ভিসা ছাড়া কোনও বিদেশি নাগরিককে অবস্থান না করার নির্দেশা দিয়েছিল সরকার। অবৈধভাবে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করার অভিযোগে বিগত সময়ে বেশ কয়েকজন বিদেশি নাগরিককে সতর্ক করা হয়েছিল। এরপরও কিছু বিদেশি আবারও পাসপোর্ট ও কোনো বৈধ কাগজপত্র ছাড়া উখিয়া এবং টেকনাফ থানায় কর্মরত রয়েছে এমন তথ্য আসে র‌্যাবের কাছে। সেই তথ্যের ভিত্তিতেই ১৬ বিদেশিকে আটক করা হয়।

একে// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি