ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

করোনা আতঙ্কে বর ছাড়াই হলো বিয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৭, ৬ ফেব্রুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা ভাইরাস আতঙ্কে ভারতের কেরালায় বিয়ের রীতিতে পরিবর্তন আনতে বাধ্য হলেন চীন এক যুবক। পুরো বিয়ের অনুষ্ঠান শেষ করা হয় বর ছাড়াই। কনেকে একলা দেখে ভোজ খেয়ে বাড়ি ফিরে গেলেন অতিথি অভ্যাগতরা।

জানা যাচ্ছে, দু’সপ্তাহ আগে বাড়ি ফিরেছেন ওই যুবক। চীনের ইউয়ুতে অ্যাকাউন্টট্যান্টের কাজ করেন তিনি। মঙ্গলবার তার বিয়ের কথা ছিল। কিন্তু স্বাস্থ্যকর্মীদের সনির্বন্ধ অনুরোধ মেনে সেই বিয়ের রীতিতে কাটছাঁট করা হয়। 

এ প্রসঙ্গে কাদানগোড় গ্রাম পঞ্চায়েতের পক্ষে জানানো হয়েছে, বিয়ের আগের দিন আমরা বিষয়টি জানতে পারি। স্বাস্থ্যদপ্তরের কথায় বিয়ের রীতিতে কাটছাঁট করে দেয় পরিবার।

করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য সংক্রান্ত প্রোটোকল জারি করেছে কেরালা সরকার। চীন থেকে কেউ রাজ্যে ফিরলে তাকে স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। বাড়িতে ২৮ দিন তাকে আলাদা থাকতে বলা হয়েছে। করোনা ভাইরাসের সম্ভাব্য সংক্রমণ রুখতে চীন থেকে সদ্য ফেরা যুবক-যুবতীদের বিয়ে বাতিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই প্রোটোকলের কথা জানিয়ে চীন ফেরত ওই যুবককে বিয়ে থেকে বিরত থাকতে বলা হয়। 

জানা যাচ্ছে, বিয়ের অনুষ্ঠানে যোগ দেননি ওই যুবক। তবে বিয়ে বাতিল হয়নি। অতিথিদের সামনে কনেকে সাজিয়ে গুছিয়ে হাজির করেন পাত্রের মা। বর ছাড়াই ভোজ সেরে বাড়ি ফেরেন আমন্ত্রিতরা।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি