ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পুলিশের জন্য ভারত থেকে আনা হল ৬টি ঘোড়া 

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

প্রকাশিত : ১৮:৫২, ৫ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ পুলিশের জন্য বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ছয়টি ঘোড়া আমদানি করা হয়েছে। মঙ্গলবার রাতে পেট্রাপোল বন্দর থেকে ভারতীয় একটি হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে করে ঘোড়া ৬টি বেনাপোল বন্দরে প্রবেশ করে। পুলিশের প্রশিক্ষণ কাজে ঘোড়াগুলো ব্যবহার করা হবে বলে জানা গেছে। এ সময় ঘোড়াগুলো এক নজর দেখার জন্য উৎসুক জনতা বেনাপোল বন্দরের পোর্ট থানার সামনে ভীড় জমায়।

দিল্লীর গুরগাও হরিয়ানা থেকে তিনদিন লেগেছে ঘোড়াবাহী ট্রাকটি এখানে পৌঁছাতে। বুধবার ঘোড়াগুলো ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছানোর কথা রয়েছে।

আমদানিককৃত ঘোড়া খালাস করার কাজে নিয়োজিত প্রতিষ্ঠান বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট মাধ্যম এন্টারপ্রাইজের প্রতিনিধি সাজেদুর রহমান জানান, ঘোড়া আমদানি করছে বাংলাদেশ পুলিশ। সাপ্লাইকারী হিসেবে ঘোড়াগুলো পৌঁছানোর দায়িত্ব পেয়েছে ঢাকার মহাসিন ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান। পশ্চিমবঙ্গের বারাসাত এলাকার বিধাতা সাপ্লাইয়ারস নামের একটি রফতানিকারক প্রতিষ্ঠান ঘোড়াগুলা রফতানি করেছে। ৬৫ হাজার ৪শ’ ডলার দিয়ে ছয়টি ঘোড়া ভারত থেকে আমদানি করা হয়। আমদানি শুল্ক পরিশোধ করে বেনাপোল থেকে ঘোড়াগুলো ছাড় করানোর পর ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে নেওয়া হবে বলে জানান তিনি।

বেনাপোল কাস্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, পুলিশের জন্য অমদানি করা ঘোড়াগুলো দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া ছিল। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের জন্য তদারকি করছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান ঘোড়া আমদানির বিষয়টি নিশ্চিত করে বলেন, আমদানিকৃত ঘোড়া দ্রুত খালাসের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে করা হচ্ছে।

শার্শা উপজেলা উপসহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা মাতম্বর মোস্তফা কামাল বলেন, বেনাপোল বন্দরে ঘোড়াগুলো প্রবেশের পর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। প্রাথমিকভাবে সেগুলো সুস্থ মনে হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি