ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনা উপসর্গে বৃদ্ধার মৃত্যু, নমুনা সংগ্রহ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৬, ১২ এপ্রিল ২০২০

চুয়াডাঙ্গার জীবননগরে জ্বর, সর্দি ও ডায়রিয়া (করোনা উপসর্গ) নিয়ে রেহেজান বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে উপজেলার হাসদাহ বাসুতিপাড়ায় মেয়ের বাড়িতে অবস্থানকালিন সময়ে তার মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না জানতে রাতেই তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। 

এদিকে ওই এলাকা এবং মৃত বৃদ্ধার বাড়ির আশপাশে চারটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। মৃত রেহেজান বেগম একই উপজেলার খয়েরহুদা গ্রামের পুর্বপাড়ার মৃত আব্দুল লতিফের স্ত্রী।

স্থানীয়রা জানায়, গতকয়েক দিন আগে পার্শ্ববর্তী ঝিনাইদহের মহেশপুর এলাকায় এক আত্বীয়ের বাড়ি থেকে সর্দি, জ্বরে আক্রান্ত হয়। সে অবস্থায় গত শুক্রবার জীবননগরের হাসদাহ এলাকায় সে তার মেয়ের বাড়ি চলে আসে। পরদিন শনিবার বিকেলে ওইসব উপসর্গ নিয়ে তার মৃত্যু হয়।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মৃতদেহটি তাদের অধীনে নেয়া হয়। সরকারি নিয়মে দাফন কাজ সম্পন্ন করা হয়। করোনা সন্দেহে তার মেয়ের বাড়ি হাসদাহ এলাকা ও তার নিজের বাড়ি খয়েরহুদা গ্রামের চারটি বাড়ি লকডাউন করা হয়েছে।
 
জীবননগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়ে পারউইন  জানান, মৃত্যুর সময় তার দেহে করোনার কয়েকটি উপসর্গের উপস্থিতি ছিল। তাই শনিবার রাতেই তার নমুনা সংগ্রহ করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান,সংগৃহীত নমুনা খুলনা মেডিকেল কলেজে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
কেআই/ 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি