ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনা রোগীদের চিকিৎসার দায়িত্ব নিল পাবনা কমিউনিটি হাসপাতাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৪, ২ মে ২০২০

সারাদেশে ক্রমবর্ধমান হারে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, বাড়ছে মৃত্যুর হার। ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে গোটা দেশের মানুষের স্বাস্থ্য ব্যবস্থা। সেই কঠিন সময়ে ও সংকট মুহুর্তে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানে এগিয়ে এসেছে বেসরকারি পাবনা কমিউনিটি হাসপাতাল। 

আজ শনিবার ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী কামরুজ্জামান এ কথা বলেন।

তিনি বলেন, দেশ এখন করোনা দুর্যোগে সংকটময় সময় পার করছে। চিকিৎসক-নার্সসহ চিকিৎসা সেবায় যারা নিয়োজিত রয়েছেন, তারাই মূলত সম্মুখ-যোদ্ধা। এই ক্রান্তিকালে করোনা রোগীদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। ভয় নয়, সাহসিকতার সঙ্গে করোনাকে মোকাবিলা করতে হবে। পাবনা কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকে তৃণমূল মানুষের স্বাস্থ্য সেবায় কাজ করে যাচ্ছে। দেশের এই কঠিন সময়ে ভয় পেয়ে পিছিয়ে না থেকে সাহস নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, দেশে আর্সেনিকের ব্যাপক প্রকোপের সময় ডিসিএ্ইচ ট্রাস্ট যেভাবে অগ্রনী ভূমিকা রেখেছিল এবার করোনার ভয়াবহ দুর্যোগের সময় সেভাবে সরকারের পাশাপাশি এগিয়ে আসার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, পাবনা কমিউনিটি হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ব্যবহারের বিষয়টি ঠিক করা হয়ে। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। এই সংকটকালে যখন অনেকেই পিছিয়ে যাচ্ছে, তখন ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট পাবনা কমিউনিটি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য ব্যবহার করতে বলেছে। হাসপাতাল কর্তৃপক্ষের এই উদার মানসিকতার কারণে তারা প্রশংসার দাবিদার বলে আমি মনে করি।

ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর বলেন, ২৫০ শয্যার হাসপাতাল হলেও এখানে ১ শ শয্যা আছে। তা দিয়েই কাজ শুরু হচ্ছে। আপাতত এখানে প্রাথমিক স্তরের করোনা রোগীদের চিকিৎসা সেবা চলবে। পর্যায়ক্রমে গুরুতর রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য উদ্যোগ নেওয়া হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি