ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

করোনাভাইরাস : দেশের পথে চীনে আটকেপড়া বাংলাদেশিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ১ ফেব্রুয়ারি ২০২০

করোনাভাইরাসে চীনের উহানে থাকা ৩৬১ বাংলাদেশির মধ্যে চূড়ান্তভাবে ৩১২ জনকে নিয়ে দেশের পথে রওয়ানা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং। শনিবার সকালে বিমানটি বাংলাদেশিদের নিয়ে চীন ত্যাগ করে।

মধ্যাহ্নের দিকে ঢাকার হজরত শাহজালার আন্তর্জাতিক বিমান বন্দরে তাদের পৌঁছানোর কথা রয়েছে। সেখান থেকে আশকোনা হজ ক্যাম্পে নেয়া হবে। অন্তত দু’সপ্তাহ সেখানে নিবিড় পর্যবেক্ষণে থাকবেন তারা। করোনাভাইরাসের শঙ্কা দূর না হওয়া পর্যন্ত তাদের সঙ্গে কাউকে দেখা না করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  

এর আগে গতকাল শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং (৭৭৭-৩০০) সন্ধ্যা ৬টা ৫ মিনিটে চীনের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে।

চীন থেকে দেশে ফিরতে শিক্ষার্থীসহ ১৯টি পরিবার, ১৮ শিশু এবং দুই বছরের কম বয়সী দুই শিশুসহ ৩৬১ জন নিবন্ধন করে। এর মধ্যে চূড়ান্তভাবে ৩১২ জনের তালিকা নিশ্চিত করা হয়।  

এদিকে, চীনে ক্রমাগত বেড়েই চলেছে প্রাণঘাতি করোনাভাইরাস। এতে নতুন করে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে শনিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৯ জনে। দেশটির স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে সিএনএন এ খবর জানিয়েছেন।

যাদের মধ্যে ২৪৯ জনই করোনার উৎপত্তিস্থল উহান শহরের নাগরিক। বাকিরা দেশটির অন্যান্য শহরের বলে জানিয়েছে হুবেই প্রদেশ স্বাস্থ্য কর্তৃপক্ষ। আক্রান্তের সংখ্যা প্রায় ১২ হাজার। ক্রমাগত তা বেড়েই চলেছে।

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি