ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কাউন্সিলর তরিকুল হত্যার দ্রুত বিচারের দাবি স্ত্রীর

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৬, ১৬ জানুয়ারি ২০২২

সিরাজগঞ্জ পৌরসভার নির্বাচনে ৬নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যার প্রথম শাহাদৎ বার্ষিকীতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার। এই হত্যাকাণ্ডের বিচার ‘দ্রুত বিচার আইনে’ করার দাবি জানান তারা।

রোববার সকালে শহরের নতুন ভাঙ্গাবাড়ি নিজ বাসভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত কাউন্সিলর তরিকুল ইসলামের স্ত্রী বর্তমান পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর হাছিনা খাতুন হাসি।

হাছিনা খাতুন বলেন, গত বছরের ১৬ জানুয়ারি বিপুল ভোটে বিজয়ী হয়ে কাউন্সিলর নির্বাচিত হলে প্রতিদ্বন্দী প্রার্থী শাহাদৎ হোসেন বুদ্দিন ও তার সন্ত্রাসীরা ভোট কেন্দ্রেই ছুরিকাঘাতে হত্যা করে আমার স্বামীকে। দ্রুত বিচার আইনে তরিকুল হত্যার বিচার এবং দোষিদের শাস্তি প্রদানে জোর দাবি জানান তিনি।

হত্যাকাণ্ডের পর ৩২ জনের নাম উল্লেখসহ ৪০-৪৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার। এ মামলায় ৩০ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল হয়। সম্প্রতি মামলার প্রধান আসামি শাহাদৎ হোসেন বুদ্দিনসহ ৪ জন আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠিয়েছে।
 
নিহতের স্ত্রী আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে আসামিরা নানা প্রকার উস্কানীমূলক পোস্ট দিয়ে হত্যাকাণ্ডকে রাজনৈতিক হত্যাকাণ্ডে রূপদানের চেষ্টায় লিপ্ত রয়েছে।

সংবাদ সম্মেলনে নিহত তরিকুল ইসলামের চাচা আব্দুল লতিফ, ভাই আব্দুল মতিন খান, বোন শাহনাজ পারভীন, কন্যাতাওহীদা জাহান খান, ছেলে ইকরামুল হাসান খান, সাবেক কাউন্সিলর রাশিদুল ইসলাম ফসি ও শাহাদত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি